bangla news

ত্রিপুরার উন্নয়নে কাজ করবে এনইআইডিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৮ ৬:২৭:৪৫ এএম
সংবাদ সম্মেলনে বীরেন সিং। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বীরেন সিং। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): উত্তরপূর্ব ভারত ভিত্তিক আঞ্চলিক রাজনৈতিক দল নর্থ ইস্ট ইন্ডিয়া ডেভেলাপমেন্ট পার্টি (এনইআইডিপি) ত্রিপুরা রাজ্যের সাধারণ মানুষের জন্য কাজ করতে উদ্যোগ নিয়েছে।

বুধবার (৭ আগস্ট) সন্ধ্যায় আগরতলার খেজুর বাগান এলাকার গীতাঞ্জলি অতিথি শালায় এক সংবাদ সম্মেলনে  এ কথা জানান দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ-সভাপতি তথা মনিপুর রাজ্যের সাবেক মন্ত্রী বীরেন সিং। 

তিনি বলেন, উত্তরপূর্ব ভারতের প্রায় প্রতিটি রাজ্যেই তাদের দল কাজ করছে। ত্রিপুরায়ও দলের একটি কমিটি রয়েছে তবে আগে ততোটা স্বক্রিয় না থাকলেও তারা এখন থেকে উত্তরপূর্ব ভারতের অন্যান্য রাজ্যের সঙ্গে আমাদের দল সাধারণ মানুষের জন্য কাজ করবে।
 
তিনি আরও বলেন, তাদের দলের মূল লক্ষ্য বিধায়ক বা মন্ত্রী হয়ে ক্ষমতা আকড়ে ধরা নয়। এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নই তাদের মূল লক্ষ্য। 

ক্ষমতাসীন বিজেপি সরকার উত্তরপূর্ব ভারতের জন্য একটি নীতি গ্রহণ করেছে। এ নীতির মাধ্যমে এ অঞ্চলের উন্নয়নের জন্য নানা পরিকল্পনা নিয়েছে, তাদের দল কি একে সমর্থন করে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বীরেন সিং জানান, তারা মোদী সরকারের এ নীতি সমর্থন করেন। শুধু বিজেপি কেন যে দল উত্তরপূর্ব ভারতের উন্নয়নের জন্য কাজ করবে তারা সেই দলের কাজকেই সমর্থন করবে।
 
তারা কি জাতীয় পর্যায়ের কোন রাজনৈতিক দলের সঙ্গে জোটে করা কথা ভাবছেন অপর প্রশ্নের জবারে তিনি বলেন, এখন কোনো নির্বাচন নেই। এছাড়া তাদের দল এখনো অনেক ছোট। ধীরে ধীরে দল বড় হলে এবং বিধায়ক নির্বাচিত হলে জাতীয় দল এসে তাদের সঙ্গে জোটের জন্যর বিষয়ে কথা বলবে। এ মুহুর্তে তারা জনগণের উন্নয়নের জন্য কাজ করতে চান।
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের ত্রিপুরা রাজ্য কমিটির সাধারণ সম্পাদক ঝাপ্পু দেববর্মাসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৯
এসসিএন/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-08 06:27:45