bangla news

মশারির ভেতর শুয়ে অসুস্থ ১৫ ছাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৬ ১২:৩৬:০২ পিএম
হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অসুস্থ ছাত্রীরা। ছবি: বাংলানিউজ

হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অসুস্থ ছাত্রীরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): মশারির ভেতর শুয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে রাজ্যের ধলাই জেলার উত্তর নালীছড়া তপশীলী ছাত্রীনিবাসের ১৫ শিক্ষার্থীকে। 

জানা যায়, প্রতিদিনের মতো সোমবার (৫ আগস্ট) রাতের খাবার খেয়ে বিছানায় ঘুমাতে যায় ছাত্রীরা। এসময় ছাত্রীনিবাসের গাইড স্বপ্না চক্রবর্তী তাদের মশারি টাঙিয়ে ঘুমানোর নির্দেশ দেন। কিন্তু, মশারি টাঙানোর কিছুক্ষণ পরেই তাদের শরীরে চুলকানি শুরু হয়। ছাত্রীরা একথা স্বপ্না চক্রবর্তীকে জানায়। 

অসুস্থদের দ্রুত নিয়ে যাওয়া হয় ধলাই জেলার কুলাই হাসপাতালে। তাদের শরীর ফুলে লাল হয়ে গিয়েছে দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ভর্তি করে নেয়।

চিকিৎসক মানস দেববর্মা জানান, ওষুধযুক্ত মশারি ব্যহারের কারণে ছাত্রীদের শরীরে এলার্জি হয়েছে। তাদের স্যালাইন দেওয়া হচ্ছে। সবার রক্তের নমুনা পরীক্ষা করা হবে।

ত্রিপুরার ধলাই জেলাকে ম্যালেরিয়া প্রবণ এলাকা হিসেবে ঘোষণা করেছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ রোগের হাত থেকে এলাকাবাসীকে বাঁচাতে ওষুধযুক্ত মশারি বিতরণ করেছে জাতীয় স্বাস্থ্য মিশন। 

স্থানীয়রা জানান, এ ধরনের মশারি প্রায় সবাই ব্যবহার করেন। কিন্তু, এটি ব্যবহারের একটি নির্দিষ্ট মেয়াদ থাকে। ছাত্রীদের যেসব মশারি দেওয়া হয়েছে, সেগুলো মেয়াদোত্তীর্ণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এসসিএন/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-06 12:36:02