ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিস্তর পঞ্চায়েত ভোট কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সামগ্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৯
ত্রিস্তর পঞ্চায়েত ভোট কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সামগ্রী নির্বাচন সামগ্রী নিয়ে কেন্দ্রে যাচ্ছেন কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে শনিবার (২৭ জুলাই)। এর মধ্যে রয়েছে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ। এতে মোট আসন ছয় হাজার ৬৪৭টি। এর মধ্যে পাঁচ হাজার ৬৫২টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন বিজেপির প্রার্থীরা। এতে মোট ভোটার প্রায় ১২ লাখ। 

শুক্রবার (২৬ জুলাই) সকাল থেকে  নির্বাচনী সামগ্রী নিয়ে কেন্দ্রে কেন্দ্রে রওয়ানা হয়েছেন নির্বাচন কর্মকর্তারা। তাদের নিরাপত্তা দিয়ে ভোটকেন্দ্রে পৌঁছে দিচ্ছেন ত্রিপুরা স্টেট রাইফেলস বাহিনীর (টিএসআর) সদস্যরা।

ত্রিপুরার রাজধানী আগরতলার ডুকলী ব্লকের অধীনে গ্রাম পঞ্চায়েতের ২৬৮টি, পঞ্চায়েত সমিতির ১৫টি ও জেলা পরিষদের পাঁচটিসহ মোট ২৮৮ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

দুপুরে ডুকলী ব্লকের রিটার্নিং অফিসার রাকেশ চক্রবর্তী সাংবাদিকদের জানান, পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদের ১৫ নম্বর আসনটি ডুকলী ব্লকের অন্তর্গত। এ আসনগুলোতে ভোট হবে। এছাড়া ভোট হবে চারটি গ্রাম পঞ্চায়েতের ২৩টি পোলিং স্টেশনে। এ জন্য সকাল থেকে নির্বাচনী সামগ্রী ভোটকেন্দ্রে নিয়ে রওয়ানা হয়েছে কর্মকর্তারা।  তাদের নিরাপত্তা দিচ্ছেন টিএসআর সদস্যরা।  

তিনি জানান, শনিবার স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সব ভোটারদের কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে রাজ্যের আমতলীর পুলিশ কর্মকর্তারা জানান, প্রতিটি বুথে চারজন করে নিরাপত্তা কর্মী থাকবেন। ডুকলী ব্লকে মোট ২০০ নিরাপত্তা কর্মী রাখা হয়েছে। তারা গাড়িতে টহল দেওয়ার পাশাপাশি পায়ে হেঁটে নিরাপত্তায় কাজ করবেন।  

ত্রিস্তর পঞ্চায়েত ভোট হবে ব্যালট পেপারে। গ্রাম পঞ্চায়েত নির্বাচনের জন্য থাকবে সাদা রঙের ব্যালট পেপার। পঞ্চায়েত সমিতির জন্য থাকবে গোলাপী রঙের ব্যালট পেপারএবং সবুজ রঙের ব্যালট পেপার থাকবে জেলা পরিষদের জন্য।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৯
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।