ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

অপরাধ কমেছে ত্রিপুরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৩:৫১:১৬ পিএম
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বিভিন্ন সরকারি-বেসরকারি অনুষ্ঠানে রাজ্যে সুশাসন প্রতিষ্ঠা পাচ্ছে বলে দাবি করে আসছেন বহুদিন থেকে। সম্প্রতি রাজ্য পুলিশের এক প্রতিবেদনে দেখা গেলো মুখ্যমন্ত্রীর দাবির বাস্তব প্রতিফলন।

শুক্রবার (১৯ জুলাই) পুলিশ গত ছয় মাসে রাজ্যে সংগঠিত অপরাধ বিষয়ক একটি সার্বিক প্রতিবেদন প্রকাশ করে। এতে দেখা গেছে, গত বছরের প্রথম ছয় মাসের তুলনায় এ বছর অপরাধের ঘটনা ঘটেছে অনেক কম।

ত্রিপুরা পুলিশের ওয়েবসাইটে দেওয়া তথ্যে দেখা যায়, গত বছরের তুলনায় এ বছরের প্রথম ছয় মাসে অপরাধের ঘটনা অনেক কমেছে। ২০১৮ সালের জুন মাস পর্যন্ত ত্রিপুরা রাজ্যে ডাকাতির ঘটনা ঘটেছিল ১০টি, এ বছরের প্রথম ছয়মাসে তা কমে নেমে এসেছে ৬টিতে। গতবছর প্রথম ছয়মাসে ছিনতাইয়ের ঘটনা ঘটেছিল ২৫টি, এ বছর ঘটেছে ১২টি। গতবছর সিঁধেল চুরির ঘটনা ঘটেছিল ২০৯টি আর এবছর ঘটেছে ৮৪টি। সাধারণ চুরির ঘটনা ঘটেছিল ৩৭১টি আর এবছর তা কমে দাঁড়িয়েছে ২৫০টিতে।

প্রতিবেদনে আরও দেখা যায়, ২০১৮ সালের প্রথম ছয় মাসে রাজ্যে খুনের ঘটনা ঘটেছিল ১৩৭টি এবছর কমে তা হয়েছে ৬৭টি। গত বছর জুন মাস পর্যন্ত গণ্ডগোলের ঘটনা ঘটেছিল ২৫৫টি আর এবছর তা কমে হয়েছে ৯৭টি। গত বছরের জুন পর্যন্ত অপহরণের ঘটনা নথিভুক্ত হয়েছিল ১৬৬টি এবছর হয়েছে ৭৫টি। অন্য অপরাধ সংক্রান্ত মামলা নথিভুক্ত হয়েছিল ৪ হাজার ২শত ৭৬টি এবছর তা কমে হয়েছে ২ হাজার ২৪টি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এসসিএন/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   মামলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 15:51:16