ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

আগরতলায় সড়ক সুরক্ষা বিষয়ক আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৮ ৭:০৫:০৯ পিএম
আয়োজিত আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আয়োজিত আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার রাজধানী আগরতলায় শুরু হয়েছে তিন দিনব্যাপী সড়ক সুরক্ষা বিষয়ক আলোচনা সভা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর প্রজ্ঞা ভবনে ত্রিপুরা পুলিশের উদ্যোগে ও দিল্লির ইনস্টিটিউট অব রোড সেফটি অ্যাডুকেশনের সহায়তায় আয়োজিত এ আলোচনা সভার উদ্বোধন করেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

সভায় মুখ্যমন্ত্রী ছাড়া আরও উপস্থিত ছিলেন- ত্রিপুরা রাজ্যের পরিবহনমন্ত্রী প্রণজিৎ সিংহরায়, রাজ্যের মুখ্যসচিব ইউ ভেঙ্কটেশ্বরলু, ইনস্টিটিউট অব রোড সেফটি অ্যাডুকেশনের সভাপতি ড. রোহিত বালুজা ও ত্রিপুরা পুলিশের ভারপ্রাপ্ত মহানির্দেশক রাজীব সিংসহ অন্যান্য কর্মকর্তারা। 

মুখ্যমন্ত্রী বলেন, পুরো ভারতব্যাপী শতকরা যত যানবাহন রয়েছে, তার দ্বিগুণ রয়েছে ত্রিপুরা রাজ্যে। এখানকার রাস্তা তৈরি ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করা হচ্ছে। তবে আগে সঠিক পরিকল্পনা করতে হবে। এরপর এগুলো বাস্তবায়ন করা হবে।

এ সময় সড়ক দুর্ঘটনা এড়াতে তিনি সাংবাদিক ও বিভিন্ন সংগঠনগুলোকে সুরক্ষা কার্যক্রমসহ তাদের নিজ নিজ ক্ষেত্রে যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান। 

অন্যদিকে পরিবহনমন্ত্রী প্রণজিৎ সিংহরায় বলেন, সড়ক দুর্ঘটনা কমানোর জন্য পরিবহন দফতর ও ত্রিপুরা পুলিশের ট্রাফিক ইউনিটসহ অনেক সংগঠনই কাজ করে যাচ্ছে। নতুন সরকার আসার পর এই কাজে আরও গতি এসেছে। 

‘গত একবছরে রাজ্যে ৫৫২টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এর মধ্যে ২৩১ জনের প্রাণহানি হয়েছে। এগুলোর অধিকাংশই ছিল মোটরসাইকেল দুর্ঘটনা।’

এসব দুর্ঘটনা এড়াতে বিভিন্ন জায়গায় গতিনিয়ন্ত্রক ডিভাইস বসানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মোটরসাইকেল কেনার আগে চালকের লাইসেন্স থাকাটা জরুরি। এছাড়া হেলমেট না থাকলে চালকদের পেট্রোল পাম্প থেকে পেট্রোল দেওয়া বন্ধ করতে হবে।

আলোচনা সভায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সরকারি দফতরের কর্মকর্তাসহ বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই, ২০১৯
এসসিএন/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-18 19:05:09