ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

সরকার সম্মানহানির চেষ্টা করছে, অভিযোগ কংগ্রেস নেতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
সরকার সম্মানহানির চেষ্টা করছে, অভিযোগ কংগ্রেস নেতার সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ক্ষমতাসীন বিজেপি (ভারতীয় জনতা পার্টি) সরকার আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে সম্মানহানির চেষ্টা করছে। বিশেষ করা আমার মর্যাদা ক্ষুন্ন করতে পুলিশকে লেলিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০২ জুলাই) আগরতলার মধ্য বনমালীপুর অবস্থিত নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস নেতা সুবল ভৌমিক।  

সুবল ভৌমিক বলেন, সম্প্রতি মুখ্যমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগে দিল্লী থেকে অনুপম পাল নামে বিজেপির এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

ওই যুবকের সঙ্গে আমার নাম জড়িয়ে উদ্দেশ্যমূলকভাবে কুৎসা রটানোর চেষ্টা করছে পুলিশ। আমার মর্যাদা ক্ষুন্ন করতে পুলিশকে লেলিয়ে দেওয়া হয়েছে। তাই, পুলিশ গত ২৭ জুন থেকে এখন পর্যন্ত আমাকে তিনবার নোটিশ পাঠিয়েছে। এর চেয়েও আশ্চর্যের বিষয় হলো পুলিশ নোটিশ পাঠানোর আগেই বেশির ভাগ খবর প্রকাশ হয়ে যাচ্ছে। এ থেকে সহজেই বোঝা যায় আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় করতেই এ কাজ করা হচ্ছে।

তিনি আরও বলেন, গত ২৭ জুন ত্রিপুরা পুলিশের সাইবার শাখার নোটিশ পাওয়ার পরদিন ২৮ জুন নোটিশের জবাব দিয়েছি। জবাবে পুলিশকে পূর্ণ সহযোগিতা করার কথা জানিয়ে আমি পশ্চিম আগরতলা থানায় যাবো না জানিয়েছি। পুলিশ যেনো বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করে। কিন্তু এর একঘণ্টার আরারও একই নোটিশ পাঠায় পুলিশ। নোটিশে বলা হয়েছে, আমি যেনো আগামী ৫ জুলাই পশ্চিম আগরতলা থানায় গিয়ে হাজিরা দেই। জবাবে আমি জানিয়েছি যে, ওই দিন আমার অন্য মামলায় আদালতে হাজিরা দিতে হবে। তাই আমি থানায় যেতে পারবো না।

পুলিশ আপনাকে কেন এতো নোটিশ পাঠাচ্ছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজেপি নেতারা হয়তো আশঙ্কায় আছেন। তাই তারা আমার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন। ক্ষমতাশীন নেতারা আমার রাজনৈতিক ইতিহাস জানেন না। আমার বিরুদ্ধে হত্যাসহ ১’শ বেশি মিথ্যা মামলা করা হয়েছে। এরপরও দমানো যায়নি। পুলিশের ভয় দেখিয়ে দমানো যাবে না।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এসসিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।