ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

সীমান্তে বিএসএফের গুলিতে ফের যুবকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২২ ৬:৫০:৩১ পিএম
বিএসএফের গুলিতে নিহত যুবক। ছবি: বাংলানিউজ

বিএসএফের গুলিতে নিহত যুবক। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আবারো সীমান্তের কাঁটাতারের পাশে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (২২ জুন) ভোররাতে ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার সোনামুড়া মহকুমার বক্সনগর থানাধীন পুটিয়া গ্রামের ভারত-বাংলাদেশ সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম- শরিফ মিয়া (২৫)।

সোনামুড়া মহকুমার পুলিশ কর্মকর্তা সৌভিক দে বাংলানিউজকে জানান, শনিবার ভোররাতে একদল পাচারকারী ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতারের বেড়া কেটে বাংলাদেশে গরু পাচার করছিলো। তখন সীমান্তে নিরাপত্তার দায়িত্বে থাকা বিএসএফ ৭৪ ব্যাটালিয়নের জওয়ানরা তাদের বাঁধা দেয়। 

ওই সময় বিএসএফ জওয়ানদের উপর পাচারকারীরা চড়াও হলে আত্মরক্ষার্থে তারা গুলি ছুড়ে। এতে শরিফ নামে ওই যুবকের মৃত্যু হয়। 

তবে বিনা কারণে বিএসএফ জওয়ানরা ওই যুবককে গুলি করে হত্যা করেছে বলে দাবি করছে নিহত যুবকের পরিবার। 

যুবকের ভাই অনিক মিয়া বাংলানিউজকে জানান, তার ভাই (শরিফ) একজন শিক্ষার্থী। তিনি পাচারের সঙ্গে কোনোভাবেই যুক্ত নয়। বিএসএফ জওয়ানরা শরিফকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে সীমান্তের কাঁটাতারের বেড়ার পাশে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করেছে। 

তবে এ বিষয়ে এখনও বিএসএফের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

এ ঘটনায় নিহত যুবকের পরিবার স্থানীয় থানায় একটি মামলা করেছে। পুলিশ এ ঘটনার তদন্ত করছে বলে জানান পুলিশ কর্মকর্তা সৌভিক দে। 

এদিকে হত্যার ঘটনার জেরে পুটিয়া সীমান্ত এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় ঘটনাস্থলে বিএসএফের পাশাপাশি পুলিশ সদস্যও মোতায়েন রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ২২, ২০১৯
এসসিএন/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-22 18:50:31