ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

ত্রিপুরায় মে মাসে স্বাভাবিকের তুলনায় ১৭ শতাংশ বৃষ্টি কম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ১১:০৫:৫৩ এএম
তীব্র রোধে ছাতা মাথায় দুই নারী, ছবি: বাংলানিউজ

তীব্র রোধে ছাতা মাথায় দুই নারী, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): তাপমাত্রা বেড়ে যাওয়ায় চলতি বছরের মে মাসে ত্রিপুরায় স্বাভাবিকের তুলনায় ১৭ শতাংশ বৃষ্টি কম হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, চলতি বছরে বর্ষা মৌসুমের আগে রাজ্যে স্বাভাবিকের তুলনায় ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বেশি রয়েছে। যার ফলে ১৪ মে পর্যন্ত রাজ্যে ৪০২ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ার কথা থাকলেও রেকড করা হয়েছে ৩৩৫ মিলিমিটার। যা স্বাভাবিকের তুলনায় ১৭ শতাংশ কম। 

বর্ষা মৌসুমের আগে রাজ্যে প্রায় ৬০০ মিলিমিটার বৃষ্টি হয়ে থাকে। এ বছর বর্ষা মৌসুম শেষ হতে আর মাত্র ১৫ থেকে ২০ দিন বাকি রয়েছে। এ সময়ের মধ্যে বৃষ্টিপাতের ঘাটতি পূরণ হওয়ার সম্ভাবনা খুব কম। বৃষ্টিপাত কম হওয়ার কারণেই রাজ্যে গরম বেড়েছে।
 
মে মাসে স্বাভাবিক তাপমাত্রা থাকার কথা ৩২ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু সেখানে প্রায় প্রতিদিনই ৩৬ ডিগ্রির বেশি উঠছে। গত সপ্তাহে তাপমাত্রা ছিলো ৩৭ ও ৩৮ ডিগ্রির ঘরে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ বছর যথা সময়েই রাজ্যে মৌসুমী বায়ু প্রবেশ করবে। তখন হয়তো মানুষ গরম থেকে কিছুটা স্বস্তি পাবে।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, মে ১৫, ২০১৯
এসসিএন/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 11:05:53