ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

বাংলাদেশ-ভারত রেল প্রকল্প দেখতে ত্রিপুরায় রিভা গাঙ্গুলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৩ ৮:৩৬:৩২ পিএম
বাংলাদেশের ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী, ফাইল ফটো

বাংলাদেশের ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী, ফাইল ফটো

আগরতলা: বাংলাদেশ থেকে ভারতে রেললাইন সংযুক্ত হতে যাওয়া প্রকল্প পরিদর্শন করতে দু’দিনের ত্রিপুরা সফরে এসেছেন বাংলাদেশের ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী।

সোমবার (১৩ মে) দুপুরে তিনি আখাউড়া সীমান্ত দিয়ে আগরতলায় আসেন এবং আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্ট থেকে ভারত-বাংলাদেশ সীমান্তের নিশ্চিতপুরে যান; যেখানে আগরতলা থেকে বাংলাদেশের আখাউড়ায় রেললাইন সংযুক্ত হবে।

সেখানে তিনি ইন্দো-বাংলাদেশ রেললাইন সম্প্রসারণের প্রথম পর্যায়ের কাজ সরেজমিনে দেখেন। এরপর তিনি সীমান্ত থেকে যেদিকে রেললাইন স্থাপন হবে, তার জন্য যেদিকে জমি অধিগ্রহণ করা হয়েছে, সেই পথ ধরে আগরতলা রেলওয়ে স্টেশন পর্যন্ত আসেন। সেখানে পরিদর্শন শেষে রাজ্য অতিথিশালায় আসেন।

এ সময় তার সঙ্গে ছিলেন ভারতীয় রেলের নির্মাণ সংস্থা ইরকন, ল্যান্ড পোর্ট অথরিটি অব ইন্ডিয়া’র আধিকারিক এবং ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর আধিকারিকরা।

এরপর রিভা গাঙ্গুলী বিকেলে মহাকরণে এসে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে বৈঠক করেন। এই বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন, ত্রিপুরা চা উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তোষ সাহা, রাজ্যের মুখ্যসচিব এলকে গুপ্তাসহ অন্যান্য কর্মকর্তারা।

বৈঠকের পরে ভারতীয় হাইকমিশনার সংবাদিকদের বলেন, আগরতলা-আখাউড়া, ভারত-বাংলাদেশ রেলপথ নির্মাণের কাজ সরেজমিনে দেখতে এসেছিলাম আমি। পাশাপাশি চট্টগ্রাম সমুদ্রবন্দর ভারতের ব্যবহারের বিষয়ে কথা হয়েছে। সেইসঙ্গে ভারত ও বাংলাদেশের মধ্যে নানা উন্নয়ন সংক্রান্ত বিষয়ে উভয় দেশের মধ্যে আলোচনা হচ্ছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৪ মে) তিনি ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল অধ্যাপক কাপ্তাই সিং সুলাঙ্কি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে কথা রয়েছে। এরপরেই তিনি বাংলাদেশে ফিরে যাবেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসসিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-13 20:36:32