ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

পশ্চিম ত্রিপুরা কেন্দ্রের ১৬৮টি বুথে চলছে পুনঃভোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১২ ১:২৩:২২ পিএম
পশ্চিম ত্রিপুরা কেন্দ্রের ভোটগ্রহণ। ছবি: বাংলানিউজ

পশ্চিম ত্রিপুরা কেন্দ্রের ভোটগ্রহণ। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফা ভোটগ্রহণে ত্রিপুরা রাজ্যের পশ্চিম আসনের ১৬৮টি বুথে পুনরায় ভোটগ্রহণ চলছে।

রোববার (১২ মে) স্থানীয় সময় সকাল ৭টা থেকে বুথগুলোতে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

জানা যায়, এদিন বেলা ৯টা পর্যন্ত বুথগুলোতে ভোট পড়েছে ১৪ দশমিক ৭৯ শতাংশ। এখন পর্যন্ত ভোটগ্রহণকে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলার খবরও পাওয়া যায়নি।

এদিন ভোটগ্রহণকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি বুথেই মোতায়ন করা হয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ান। তাদের কড়া পাহারার মধ্যেই চলছে ভোটগ্রহণ। প্রয়োজনীয় কাগজপত্র দেখেই ভোটারদের ভোটগ্রহণ কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এর আগে ১১ এপ্রিল এই কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু ঔদিন একাধিক বুথে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সদস্য না থাকায় ব্যাপক রিগিং (ভোটে অনিয়ম) করা হয়েছে বলে নির্বাচন কমিশনে অভিযোগ করে বিরোধী কংগ্রেস ও বামফ্রন্ট। এমনকি বহু জায়গায় সিসিটিভি ক্যামেরাও নষ্ট করে ফেলা হয়েছে বলে তারা জানায়। তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে এই কেন্দ্রে পুনঃভোটের ঘোষণা দেয় কমিশন। এরই জেরে এই কেন্দ্রের ১৬৮টি বুথে পুনঃভোট হচ্ছে। এই বুথগুলোতে মোট এক লাখ ৪১ হাজার ২৫১ জন ভোটার রয়েছেন।

কেন্দ্রের বুথগুলোতে পূর্বের তুলনায় এবার অনেক বেশি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। আগে শুধু ভোটিং রুমের ভেতরে সিসিটিভি থাকলেও এবার বাইরেও লাগানো হয়েছে। এছাড়া ক্যামেরার মাধ্যমে এবারের পুরো ভোট প্রক্রিয়া রেকর্ড করা হচ্ছে। এজন্য আলাদা লোকও নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মে ১২, ২০১৯
এসসিএন/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-12 13:23:22