ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

পশ্চিম ত্রিপুরা লোকসভার ১৬৮টি বুথে ফের ভোট ১২ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৮ ৬:১১:৪২ পিএম
সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ১৬৭৯টি বুথের মধ্যে ১৬৮টি বুথে পুনরায় নির্বাচনের ঘোষণা করেছে ভারতের নির্বাচন কমিশন। 

বুধবার (০৮ মে) দুপুরে আগরতলাস্থ ত্রিপুরা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) শ্রীরাম তরণীকান্ত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। 

তিনি জানান, পুনঃনির্বাচনের দিন ধার্য করা হয়েছে ১২ মে। ওইদিন স্থানীয় সময় সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। 

পশ্চিম ত্রিপুরা আসনে নির্বাচন নিয়ে বিরোধীদের অভিযোগ, গত ১১ এপ্রিল পশ্চিম ত্রিপুরা আসনের ভোটগ্রহণ হলেও ওইদিন শাসকদলের বিরুদ্ধে ছাপ্পা ভোট  এবং পোলিং এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়া হয়। পরে রিটার্নিং অফিসারদের দেওয়া রিপোর্টে ৪৩৩ টি পোলিং বুথে গড়মিল পাওয়া যায়। 

পরবর্তীতে কংগ্রেস এবং সিপিআই(এম) ভারতে নির্বাচন কমিশনে দফায় দফায় তাদের অভিযোগের পাশাপাশি পুনঃনির্বাচনের দাবি জানায়। বিরোধীরা প্রথমে কিছু বুথে পুনরায় নির্বাচন চাইলেও পরবর্তী সময়ে দুই প্রধান বিরোধী দলই সম্পূর্ণ পশ্চিম ত্রিপুরা আসনে এ দাবি জানায়। 

অন্যদিকে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা কমিশনের আঞ্চলিক প্রধানকে অপসারণের দাবি জানায়। তবে এসব দাবির প্রেক্ষিতে ১৬৮টি বুথে পুনরায় নির্বাচনের ঘোষণা করেছে কমিশন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এসসিএন/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-08 18:11:42