ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

ত্রিপুরায় শেষ দফার ভোটে প্রার্থীদের মিশ্র প্রতিক্রিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৪:২৯:২১ পিএম
কিছু কেন্দ্রে ইভিএম সমস্যায় ভোট শুরু হয়েছে দেরিতে। ছবি: বাংলানিউজ

কিছু কেন্দ্রে ইভিএম সমস্যায় ভোট শুরু হয়েছে দেরিতে। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগরতলার পূর্ব ত্রিপুরায় চলছে লোকসভা নির্বাচনের শেষ দফার ভোট। নির্বাচন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে প্রার্থীদের মধ্যে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ভোট হচ্ছে ছয়টি জেলার ৩০টি বিধানসভার ১ হাজার ৬৪৫টি কেন্দ্রে। 

এদিন ধলাই জেলার রাইমাভ্যালী এলাকার বাইগনছাপাড়া এস বি স্কুলে ভোট দেন পূর্ব ত্রিপুরা আসনের বিজেপি প্রার্থী রেবতী কুমার ত্রিপুরা ও তার স্ত্রী। ভোট দিয়ে কেন্দ্রের বাইরে এসে তিনি বলেন, জয় আমার নিশ্চিত। মানুষ ব্যাপক উৎসাহের সঙ্গে ভোট দিচ্ছে বলেও জানান তিনি।

পূর্ব ত্রিপুরায় কংগ্রেস প্রার্থী প্রজ্ঞা দেববর্মার কাছে ভোট সম্পর্কে জানতে চাইলে তিনি অভিযোগ করে বাংলানিউজকে বলেন, বিভিন্ন জায়গায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রথমে ঠিকভাবে কাজ করেনি, তাই ভোট শুরু হতে দেরি হয়েছে। অনেক জায়গায় বুথে কংগ্রেসের এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। বিজেপির গুণ্ডা বাহিনী বুথ দখলের চেষ্টা করেছে। বিভিন্ন জেলার পুলিশ সুপারদের ফোনে এ বিষয়গুলো জানানোর পর এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে।

একই আসনের আইপিএফটি প্রার্থী ত্রিপুরার রাজস্ব দফতরের মন্ত্রী এন সি দেববর্মা বলেন, ভোট শান্তিপূর্ণ ও স্বাভাবিকভাবে হচ্ছে। সাধারণ মানুষ উৎসবের মেজাজে ভোট দিচ্ছে। তবে কিছু কিছু জায়গায় ইভিএমের ত্রুটির জন্য সময় মতো ভোট শুরু করা যায়নি। সব মিলিয়ে ভোট ভালো হচ্ছে বলে দাবি করেন তিনি।

এদিকে, রাজ্যের সব ভোটারকে নির্ভয়ে বুথে এসে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক শ্রীরাম তরণী কান্ত বলেন, ভোটারদের মনোবল বাড়াতে রাজ্যে পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্য নিয়োজিত আছে। প্রতিটি বুথে ওয়েভ কাস্টিং করা হচ্ছে।

গত ১১ এপ্রিল প্রথম দফার ভোটের পরিপ্রেক্ষিতে পুলিশ সেক্টর অফিসার এবং ফ্লাইং স্কোয়াডকে পুরোদমে কাজে লাগানো হয়েছে। 

তবে নির্বাচন দফতরের এতোসব পদক্ষেপের পরও ভোটকে ঘিরে অশান্তির খবর পাওয়া যাচ্ছে। 

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এসসিএন/একে/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-23 16:29:21