bangla news

ভোটগ্রহণ কাজে অংশ নিয়ে খুশি নারীরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১১ ১০:০৩:২৫ এএম
কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নারীরা। ছবি: বাংলানিউজ

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নারীরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতে চলছে সপ্তদশ লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ। ইতোমধ্যে ভোট দিতে কেন্দ্রে শুরু হয়েছে ভোটারদের সমাগম। এবারের নির্বাচনে ত্রিপুরার যে একটি আসনে অর্থাৎ ত্রিপুরা পশ্চিম আসনে ভোটগ্রহণ কাজে নিয়োজিত রয়েছেন নারীকর্মীরাও। 

একটা সময় ছিলো যখন শুধু পুরুষদেরই ভোটগ্রহণ কাজের দায়িত্ব দেয়া হতো। কিন্তু যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে পাল্টে গেছে মানুষের চিন্তা ধারা। তাই এখন পুরুষের পাশাপাশি ভোটগ্রহণ কাজও করছেন নারীরা। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টা থেকে ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোট শুরু হয়েছে। যা সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে। রাজ্যের ত্রিপুরা পশ্চিম আসনের রাজ্যের ১৪টি বুথের ভোটগ্রহণ পুরোপুরিভাবে পরিচালনা করছেন নারীরা। এ সব বুথের প্রিসাইডিং অফিসার থেকে শুরু করে পুলিং অফিসার- সবাই নারী।

এ ভোটগ্রহণ কেন্দ্রগুলো শহরাঞ্চলের মধ্যেই অবস্থিত। ভোটের আগের দিন, অর্থাৎ বুধবার (১০ এপ্রিল) ভোটের কাজে নিযুক্ত নারীরা ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও ভিভিপ্যাডসহ ভোটগ্রহণের অন্যান্য সামগ্রী নির্বাচন অফিস থেকে নিয়ে নারী নিরাপত্তা কর্মীদের সহায়তায় নিজ নিজ কেন্দ্রে পৌঁছে যান। 

তাদের একজন রুমা দাস; যিনি পেশায় ইঞ্জিনিয়ার। ভোটের কাজে ভোট কেন্দ্রের সর্বোচ্চ পদ প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পেয়েছেন তিনি।

রুমা দাস বাংলানিউজকে বলেন, এ কাজ করার জন্য একদিকে যেমন খুশি লাগছে, অন্যদিকে কিছুটা ভয়ও লাগছে। এ কাজে যারা রয়েছেন প্রায় সকলেরই একই অভিমত। 

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এসসিএন/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-11 10:03:25