ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

‘ভোট সুষ্ঠুভাবে সম্পন্নে তৎপর ত্রিপুরা পুলিশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৫ ১০:০২:১২ পিএম
বক্তব্য রাখছেন ত্রিপুরা পুলিশের মহা-নির্দেশক এ কে শুক্লা। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন ত্রিপুরা পুলিশের মহা-নির্দেশক এ কে শুক্লা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার দুই আসনে লোকসভা নির্বাচনকে অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নিরাপত্তা বাহিনী তৎপরতা শুরু করেছে।

শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ত্রিপুরা পুলিশের মহা-নির্দেশক (ডিজি) একে শুক্লা।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ত্রিপুরা পুলিশের পাশাপাশি ভোটের নিরাপত্তা দিতে রাজ্য ৬৪ কোম্পানি আধাসামরিক বাহিনী আনা হয়েছে। ১৮০টি ফ্রাইং স্কোয়ার্ড, ১৮০টি সার্ভিলেন্স টিম গঠন করা হয়েছে। ভারতের সঙ্গে ত্রিপুরাও ইতোমধ্যে আদর্শ নির্বাচনী বিধি জারি করা হয়েছে। কোনো প্রার্থী বা দল যদি এ বিধিনিষেধ অমান্য করার চেষ্টা করে। তবে তার বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেবে পুলিশ। একইভাবে কোনো প্রার্থী বা দল আইনশৃঙ্খলা নিজেদের হাতে নেওয়ার চেষ্টা করে ও শান্তিশৃঙ্খলায় বিঘ্ন ঘটায় তবে তাদের বিরুদ্ধেও আইনি পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরো বলেন, নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে রাজ্যের বিভিন্ন থানায় ৩৫টি মামলা নথিভুক্ত হয়েছে। এ মামলার ভিত্তিতে ২৩জনকে পুলিশ গ্রেফতার করেছে এবং ৬জন নিজে আত্মসমর্পণ করেছেন। ভোটের সময় কোনো বহিঃরাগত দুষ্কৃতি যাতে রাজ্যে আসতে না পারে তার জন্যও পুলিশ বিশেষ পদক্ষেপ নিয়েছে। যেহেতু ত্রিপুরা রাজ্যের প্রায় ৮০ শতাংশ এলাকায় বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক সীমান্ত রয়েছে তাই ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনী (বিএসএফ)সঙ্গে ত্রিপুরা পুলিশের বৈঠক হয়েছে নিরাপত্তা।

সংবাদ সম্মেলনে ডিজি ছাড়াও এডিজি রাজীব সিংসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-04-05 22:02:12