ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ঝড়ে ব্যাপক ক্ষতি ত্রিপুরায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
ঝড়ে ব্যাপক ক্ষতি ত্রিপুরায় ঝড়ে কাঁচাঘর ভেঙে গেছে। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগাম বৈশাখী ঝড়ের তণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায়।

রোববার (৩১ মার্চ) সন্ধ্যার পর থেকে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টিসহ তীব্র বেগে ঝড় বয়ে যায়। ঝড়ে কারণে অনেক কাঁচাঘর ও গাছ পালা ভেঙে গেছে।

উপড়ে গেছে বিদ্যুতের বহু খুঁটি । এর জেরে রাজ্যের বিস্তৃর্ণ এলাকায় বিপর্যস্ত হয়ে পড়ে বিদ্যুৎ ও টেলি যোগাযোগ।

সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে রাজ্যের পশ্চিম জেলার অন্তর্গত মোহনপুর, বড়কাঁঠাল, আগরতলা বিমানবন্দর সংলগ্ন লঙ্কামুড়া, নারায়ণপুর এলাকায়। বড় কাঁঠাল এলাকায় প্রায় শতাধিক ঘর ভেঙে গেছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করছেন স্থানীয় বিধায়ক ডা. দিলীপ দাস।  ছবি: বাংলানিউজখবর পেয়ে সোমবার(১ এপ্রিল) এলাকাগুলো পরিদর্শন করেছেন স্থানীয় বিধায়ক ডা. দিলীপ দাস। পরে তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা করে তাদের ক্ষতির বিষয়ে খোঁজ নেন।

তিনি বাংলানিউজকে জানান, ক্ষতিগ্রস্ত এলাকার কিছু অংশ পড়েছে আগরতলা পুরনিগমের মধ্যে আর কিছু অংশ পড়েছে গ্রামপঞ্চায়েত এলাকায়। তাই সংশ্লিষ্ট প্রশাসনিক সংস্থার কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করার জন্য। তারা জরিপ করে তালিকা দিলে ক্ষতির পরিমাণ অনুসারে সরকারি নিয়ম মেনে আর্থিক সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, যাদের বাড়িতে কাঁচাঘর ভেঙে গেছে, তাদেরকে প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে পাকা ঘর দেওয়া যায় কিনা এ বিষয়টি ভেবে দেখা হচ্ছে বলেও জানান।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।