ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

মোদীকে সরিয়ে ধর্মনিরপেক্ষ জোট সরকার গঠনের ডাক বিজনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ৭:৫৯:৩৮ পিএম
‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে কথা বলেন বামফ্রন্টের ত্রিপুরা রাজ্য শাখার আহ্বায়ক ও সিপিআইএমের কেন্দ্রীয় সদস্য বিজন ধর। ছবি: বাংলানিউজ

‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে কথা বলেন বামফ্রন্টের ত্রিপুরা রাজ্য শাখার আহ্বায়ক ও সিপিআইএমের কেন্দ্রীয় সদস্য বিজন ধর। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপির সরকারকে হটিয়ে ধর্মনিরপেক্ষ সরকার গঠনে জোট গড়ার আহ্বান জানিয়েছেন বামফ্রন্টের ত্রিপুরা রাজ্য শাখার আহ্বায়ক ও কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্ক্সিস্টের (সিপিআইএম) কেন্দ্রীয় সদস্য বিজন ধর।

রোববার (২৪ মার্চ) দুপুরে আগরতলা প্রেসক্লাবের সভাকক্ষে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। ভারতের আসন্ন জাতীয় সংসদ (লোকসভা) নির্বাচন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ত্রিপুরায় লোকসভার দু’টি মাত্র আসন রয়েছে।

বিজন ধর বলেন, স্বাধীনতার পর এবার সবচেয়ে কঠিন লোকসভা নির্বাচন হচ্ছে ভারতে। কারণ ভারতের সংবিধানের মূল চারটি স্তম্ভ ঠিক থাকবে কি-না, সে প্রশ্ন সারা দেশবাসীর কাছে বড় হয়ে উঠেছে বিজেপির শাসনের কারণে। তাই মোদী সরকারকে এবার নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতা থেকে সরাতে হবে, এজন্য বামফ্রন্ট দেশজুড়ে বিকল্প ধর্মনিরপেক্ষ জোট গঠনের আহ্বান জানাচ্ছে।

২০১৪ সালের নির্বাচনের আগে মোদীর দল বিজেপি যেসব প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলো তা তারা পূরণ করতে ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিজন ধর বলেন, এই সরকারের সময় বহু মানুষের চাকরি চলে গেছে। 

কেবল বিজেপি নয়, কংগ্রেসেরও সমালোচনা করে এ বাম নেতা বলেন, বিজেপি-কংগ্রেস দু’টি দলই বুর্জোয়া শক্তিকে সমর্থন করে। তবে কংগ্রেস কিছুটা ধর্মনিরপেক্ষ, তাই কংগ্রেস সমর্থকদের বামফ্রন্টের তরফ থেকে আহ্বান করা হচ্ছে, তারা যেন বাম প্রার্থীদের ভোট দেন। 

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এসসিএন/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-24 19:59:38