ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

আগরতলায় ট্রাফিক ব্যবস্থাপনায় গতি বাড়াতে মোটরবাইক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২১ ১০:০২:৩৯ পিএম
রয়েল এন্ডফিল্ড মোটরবাইকে ট্রাফিক সদস্যরা। ছবি: বাংলানিউজ

রয়েল এন্ডফিল্ড মোটরবাইকে ট্রাফিক সদস্যরা। ছবি: বাংলানিউজ

আগরতলা(ত্রিপুরা): আগরতলা শহরের ট্রাফিক ব্যবস্থাপনায় গতি বাড়াতে উদ্যোগী হয়েছে ত্রিপুরা পুলিশের ট্রাফিক ইউনিট। রাজধানী শহরের বিভিন্ন স্থানে ট্রাফিক জ্যামসহ সর্বক্ষণ শহরের যানবাহনের গতিবিধি পর্যবেক্ষণের জন্য প্রাথমিক পর্যায়ে ছয়টি রয়েল অ্যান্ড ফিল্ড মোটরবাইক এনেছে ট্রাফিক ইউনিট।

বৃহস্পতিবার (২১ মার্চ) প্রথম এ বাইকগুলো নিয়ে মহড়া দিয়েছে ট্রাফিক সদস্যরা।

ট্রাফিক ইউনিটের সুপারিন্টেন্ড (এসপি) পিনাকী সামন্ত সংবাদ মাধ্যমকে বলেছেন, ট্রাফিক সদস্যরা মোটর বাইকগুলোতে করে সারা শহর ঘুরে নজরদারি চালাবে। যেসব এলাকার রাস্তায় ট্রাফিক জ্যাম থাকবে, সেখানে তারা পৌঁছে দ্রুত যানজট মুক্ত করার কাজ করবে।

তিনি বলেন, অত্যাধুনিক জিপিএস টেকনোলজির মাধ্যমে শহরের যানজটযুক্ত এলাকাগুলো চিহ্নিত করবে ট্রাফিক ইউনিট। এরপর দ্রুত এ বাইক নিয়ে ঘটনাস্থলে চলে যাবে ট্রাফিক সদস্যরা। পাশাপাশি যারা নিজেদের গাড়ি বা মোটর বাইক নো-পার্কিং জোনে দাঁড় করিয়ে রেখে সাধারণ মানুষের অসুবিধা তৈরি করবে তাদের বিরুদ্ধেও পদক্ষেপ গ্রহণ করা হবে। যদি তারা ঘটনাস্থলেই জরিমানা দিতে রাজি হয় তবে তা নিয়ে নেওয়া হবে। অন্যথায় মামলা করে তা আদালতে পাঠানো হবে।

তিনি আরও বলেন, মূলত ভিড়ের কারণে যে সকল এলাকায় গাড়ি নিয়ে পৌঁছানো সম্ভব হবে না, সেখানেই এ মোটর বাইক নিয়ে দ্রুত পৌঁছে যাবে ট্রাফিক কর্মীরা।

পরবর্তী পর্যায়ে আরও ৪০টি মোটর বাইক রাজধানীর রাস্তায় ঘুরবে বলেও জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এসসিএন/এসএ/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db