ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
আগরতলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন আগরতলায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) বিকেলে সহকারী হাইকমিশন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা করা হয়। সেখানে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

এরপর বঙ্গবন্ধুর রাজনৈতিক ও কর্মজীবনের বিভিন্ন দিক নিয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

পরে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার সম্পন্ন হলে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। একইসঙ্গে ত্রিপুরা রাজ্যের বিশিষ্টজনেরা বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর জীবন নিয়ে বক্তব্য রাখেন, শিল্পীরা গান ও কবিতা পরিবেশন করেন।

সবশেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী হাই কমিশনার কিরিটী চাকমা, প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঁইয়া, দ্বিতীয় সচিব মো. ইকবাল হোসেনসহ মিশনের অন্যান্য কর্মকর্তারা।

সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন ত্রিপুরার বিশিষ্ট লেখক সুবিমল রায়, ড. আশীষ কুমার বৈদ্য, বাচিক শিল্পী শাওলী রায়, সুবক্তা অমিত ভৌমিক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।