ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

বিএসএফ-স্থানীয় সংঘর্ষ, ত্রিপুরা সীমান্তে উত্তেজনা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৩:০০:৫৮ পিএম
উদ্বিগ্ন স্থানীয়রা-ছবি-বাংলানিউজ

উদ্বিগ্ন স্থানীয়রা-ছবি-বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): গরু পাচারের ঘটনাকে কেন্দ্র করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এবং সীমান্তবাসীর মধ্যে সংঘর্ষের জেরে উত্তেজনা বিরাজ করছে ত্রিপুরার পুটিয়া এলাকায়। এলাকায় বিএসএফের পাশাপাশি চলছে পুলিশি টহল।

সীপাহীজলা জেলার কলমচৌড়া থানাধীন ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী পুটিয়া এলাকায় এই ঘটনা ঘটে। 

স্থানীয় বাসিন্দারা জানান, বুধবার (১৩ মার্চ) দিনগত রাতে এই সীমান্তের কাঁটাতারের বেড়া কেটে গরু পাচারের চেষ্টা করে একদল পাচারকারী। এসময় সীমান্তে টহলরত বিএসএফ জওয়ানদের নজরে আসে এবং তারা পাচারকারীদের পিছু ধাওয়া করে। পাচারকারীরা গরু ফেলে পালিয়ে গেলে বিএসএফ গরুগুলি আটক করে এবং স্থানীয় আশাবাড়ী বর্ডার আউটপোস্টে (বিওপি) নিয়ে যায়। বৃহস্পতিবার (১৪ মার্চ) দিনে পাচারকারীদের একটি দল বিএসএফ বাহিনীর কাছ থেকে আটক করা গরুগুলি জোর করে ছিনিয়ে নিতে চাইলে তারা বাধা দেয়। তখন পাচারকারীরা লাঠি, দা, অস্ত্রসহ বিএসএফের ওপর চড়াও হলে তারাও পাল্টা জবাব দেয়। তখন পাচারকারীরা দৌঁড়ে জনবসতির দিকে যায়। বিএসএফ জওয়ানরা তাদের ধাওয়া করে গ্রামে আসে ও যাকে সামনে পায় তাকেই এলোপাতাড়ি মারতে থাকে বলে প্রত্যক্ষদর্শীদের অভিযোগ। 

এসময় সাতজন আহত হয়েছেন বলেও বাসিন্দাদের অভিযোগ। আহতদের মধ্যে তিনজনকে আগরতলা সরকারি মেডিকেল কলেজ এবং জিবিপি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ টহল দিচ্ছে। এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। এই সংঘর্ষের ঘটনা নিয়ে বিএসএফের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14