ঢাকা, মঙ্গলবার, ১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

ত্রিপুরায় লোকসভা নির্বাচনের তৎপরতা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১১ ১১:০৮:০৭ এএম
ভোটারদের দীর্ঘলাইন।

ভোটারদের দীর্ঘলাইন।

আগরতলা (ত্রিপুরা): ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচন ঘোষণার পর দেশজুড়ে নির্বাচন কমিশনসহ সরকারি কর্মকর্তাদের তৎপরতা শুরু হয়েছে। রাজ্যে রাজ্যে জারি হয়েছে আদর্শ নির্বাচনী বিধি। ভারতের নির্বাচন কমিশন ঘোষণা করেছে ত্রিপুরা রাজ্যে দুই দফায় ভোট হবে।

১১ এপ্রিল প্রথম দফায় হবে পশ্চিম আসনে এবং দ্বিতীয় দফার ভোট হবে ১৮ এপ্রিল পূর্ব আসনে। ভোটকে সফলভাবে সম্পন্ন করার জন্য কর্মকর্তারা কাজ শুরু করেছেন।

প্রথম পর্বের নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি হবে ১৮ মার্চ, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৫ মার্চ। মনোনয়পত্র যাচাই-বাছাই করা হবে ২৭ মার্চ এবং মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন ২৮ মার্চ। ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল।

দ্বিতীয় পর্বের নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি জারি হবে ১৯ মার্চ, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৫ মার্চ। মনোনয়পত্র যাচাই-বাছাই করা হবে ২৬ মার্চ এবং মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ মার্চ। ভোটগ্রহণ হবে ১৮ এপ্রিল।

সবশেষে সারাদেশের সঙ্গে ত্রিপুরা রাজ্যেও ভোট গণনা হবে ২৩ মে।

সোমবার (১১ মার্চ) ত্রিপুরা রাজ্য নির্বাচন দফতর থেকে এক প্রেসরিলিজে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচন দফতরের পাশাপাশি রাজ্যের রাজনৈতিক দলগুলোর মধ্যেও বিশেষ তৎপরতা শুরু হয়েছে। এক-দু’দিনের মধ্যে রাজনৈতিক দলগুলোর প্রার্থীদের নাম ঘোষণা শুরু করে দেবে বলে  জানা গেছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14