ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

রাজ্যের সব অংশের মানুষের উন্নয়ন করা হবে: বিপ্লব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৯ ৪:৪৯:৩৬ পিএম
মিট দ্য প্রেসে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

মিট দ্য প্রেসে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): রাজ্যের সব অংশে সমান তালে উন্নয়ন কাজ করা হবে বলে জানিয়েছেন ত্রিপুরা রাজ্যের বিপ্লব কুমার দেব।  

শনিবার (০৯ মার্চ) দুপুরে আগরতলা প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত এক মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এ কথা জানান। রাজ্যের বিজেপি ও আইপিএফটি জোট সরকারের একবছর পূর্তি উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানের শুরুতে সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয় এই সরকারের কাছে গত একবছরে সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী ছিলো? 

উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, সবচেয়ে বড় এবং কঠিন চ্যালেঞ্জ ছিলো মাদক বিরোধী অভিযান। কারণ দীর্ঘবছর ধরে এখানে মাদক কারবারীদের এক বড় নেটওয়ার্ক গড়ে ওঠে। তবে গত একবছরে তা একেবারে শেষ করতে না পারলেও তলানিতে এসে পৌঁছেছে। আশাকরি তা নির্মূল করা সম্ভব হবে।  

তিনি বলেন, একবছরে নতুন সরকারের কাছে এটি একটি বড় সাফল্যও বটে। কারণ এই অভিযান শুরু করার পর বিপুল পরিমাণ বিভিন্ন ধরনের মাদক দ্রব্য জব্দ হয়েছে। ৭২৯ জনের বিরোদ্ধে এনডিপিএস ধারায় মামলা করা হয়েছে; এর মধ্যে ২৫০জন জেল হাজতে রয়েছেন। আর ৩৫০ জনের নামে এফআইআর হয়েছে। 

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের সরকারি কর্মচারীদের ৭ম বেতন কমিশন অনুসারে বেতন দেয়া হয়েছে। আরো একটি প্রতিশ্রুতি ছিলো সব ধরনের সামাজিক ভাতা ৭০০ রুপি থেকে বাড়িয়ে ২ হাজার রুপি করা হবে। 

‘বর্তমানে ভাতা ১ হাজার রুপি করা হয়েছে। আগামীদিনে তা ২ রুপি করা হবে। নির্বাচনের আগে দেয়া প্রতিশ্রুতি অনুসারে মাত্র একবছরের মধ্যে প্রায় ৬০ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে।’ 

রাজ্যের পর্যটনের উন্নয়নের বিষয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, পর্যটনকে কেন্দ্র করে রাজ্যের উন্নয়নের জন্য যা যা করণীয় সব করবে রাজ্য সরকার। সবাইকে সঙ্গে নিয়ে সবার উন্নয়ন করতে চায় এই সরকার। 

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এসসিএন/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-09 16:49:36