ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

ঋতুরাজের আগমন ও ভালোবাসা দিবসে মেতেছে আগরতলা

সুদীপ চন্দ্র নাথ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৪ ৬:০১:৪৪ পিএম
ভালোবাসা দিবসে ফুলের দোকানে ভিড়-ছবি-বাংলানিউজ

ভালোবাসা দিবসে ফুলের দোকানে ভিড়-ছবি-বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বাংলা ক্যালেন্ডার অনুসারে পহেলা ফাল্গুন। ঋতুচক্রের নিয়ম অনুসারে শীতকে বিদায় জানিয়ে ঋতুরাজ বসন্ত এসেছে। আবার এই দিনটি বিশ্বজুড়ে ভ্যালেন্টাইন দিবস অর্থাৎ ভালোবাসা দিবস হিসেবে উদযাপিত হচ্ছে। 

ভালোবাসা দিবসের উন্মাদনা থেকে পিছিয়ে নেই ত্রিপুরা রাজ্যও। এদিন সকাল থেকে আগরতলার বিভিন্ন পার্কসহ ফুলের দোকান, রেস্তোরাঁয় ভিড় লক্ষ করা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই জায়গাগুলিতে ভিড় বেড়েছে। রাজধানীর উজ্জ্বন্ত প্রাসাদ, নেহেরু পার্ক, রবীন্দ্র কানন, হেরিটেজ পার্কসহ সব পার্কেই রয়েছে ভিড়। 

রাজধানীর শকুন্তলা রোডে রয়েছে সবচেয়ে বেশি ফুলের দোকান। সারাবছরই দোকানগুলিতে রঙ-বেরঙের ফুলের সমাহার থাকলেও এদিন দোকানগুলি অনেক বেশি সাজানো-গোছানো। এদিন দোকানগুলিতে লাল ফুলের সমাহার বেশি লক্ষ করা গেছে। তৈরি করে রাখা রয়েছে ফুলের বুকে, এতেও লালের আধিক্য। 

ফুলের দোকানদার শ্যামসুন্দর দাস বাংলানিউজকে বলেন, একটি গোলাপ ফুল ২০ রুপি থেকে ৫০ রুপি পর্যন্ত এদিন বিক্রি হচ্ছে অথচ যা অন্যান্য দিন ১০ থেকে সর্বোচ্চ ২০ রুপিতে বিক্রি হয়। অন্যদিকে ১৫০ রুপি থেকে ৫০০ রুপি দামের ফুলের তোড়া তৈরি রয়েছে। এর চেয়ে বড় ও বেশি দামের ফুলের তোড়া চাইলে তৈরি করে দেওয়া হবে। 

অন্যদিনের তুলনায় ফুলের দাম বেশি সম্পর্কে জানতে চাইলে শ্যামসুন্দর জানান, এদিন ফুলের চাহিদা বেশি। তাদেরও বেশি দামে কিনতে হয়েছে। তাই বিক্রি করা লাগছে বেশি দামে।

ভ্যালেন্টাইন ডে'তে ফুলের বিক্রি কেমন-এ বিষয়ে পাশের আরও এক দোকানদার সঞ্জয় সাহাকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দিনে খুব একটা বিক্রি হয় না। এসময় স্কুল-কলেজের শিক্ষার্থীরা আসে। তবে সন্ধ্যার পর বিক্রি ভালো হয়। তাই এবছরও এমন ভিড় হবে।

নাম না বলার শর্তে এক কিশোর জানালো, অন্যদিনের তুলনায় গোলাপের দাম প্রায় দ্বিগুণ। তবে যাই হোক এদিনে নিজের কাছের মানুষকে ফুল দিতে হয়। তাই বেশি দামেই কিনেছি। 
  
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ১৪ ফেব্রুয়ারি, ২০১৯
এসসিএন/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14