ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

ত্রিপুরায় সরকারি সুবিধাভোগী অবৈধ নাগরিক খোঁজায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৬ ৩:৫৪:২৯ পিএম
প্রদ্যুৎ কিশোর দেববর্মন।

প্রদ্যুৎ কিশোর দেববর্মন।

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে ন্যাশনাল রেজিস্ট্রার অব সিটিজেনশিপ (এনআরসি) চালু করার দাবিতে সুপ্রিম কোর্টে মামলা করার পাশাপাশি নাগরিকত্ব সংক্রান্ত বিষয়ে আরো একটি মামলা করলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস দলের কার্যকরী সভাপতি তথা জনজাতিদের মহারাজা প্রদ্যুৎ কিশোর দেববর্মন।

সুপ্রিম কোর্ট তার এ মামলা গ্রহণ করেছে বলে দিল্লী থেকে বুধবার (৬ ফেব্রুয়ারি) ফোনে বাংলানিউজকে জানান।

আসাম রাজ্যে এনআরসি নিয়ে যখন জোর বিতর্ক চলছে, তখন তিনি ত্রিপুরা রাজ্যেও এনআরসি চালু করে অবৈধ অনুপ্রবেশকারীদের চিহ্নিত করার জন্য ভারতের সর্বোচ্চ আদালতে মামলা করেন। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন। এর মধ্যে তিনি সুপ্রিম কোর্টে আরো একটি মামলা করেন। 

মামলাটি হলো- ত্রিপুরা রাজ্যে অনেক মানুষ অবৈধভাবে অনুপ্রবেশ করে নাগরিকত্বের প্রমাণপত্র বের করেছে। এমনকি বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জনপ্রতিনিধি হয়েছে। আবার অনেকে সরকারি পদে বসে সবধরনের রাষ্ট্রীয় সুবিধা নিচ্ছে। তাদের যেন খুঁজে বের করা হয়। 

এর মাধ্যমে ত্রিপুরা রাজ্যে থাকা অবৈধ সুবিধাভোগীদের খুঁজে বের করা যাবে বলেও জানান প্রদ্যুৎ কিশোর দেববর্মন। তার আশা, আদালত দ্রুত এ মামলার প্রেক্ষিতে কাজ শুরু করবে।

অপরদিকে সুপ্রিম কোর্ট যদি ত্রিপুরা রাজ্যে এনআরসি চালুর নির্দেশ দেন, তাহলে অন্য একটি কমিটি রাজ্যে সবস্তরে অবৈধ অনুপ্রবেশকারী খোঁজার কাজ করবে। 

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৯ 
এসসিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14