ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

নেতাজীর আদর্শে ভারতে নতুন দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৩ ৪:৫০:০১ পিএম
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পূর্বাঞ্চল জনতা দলের জাতীয় কমিটির আহ্বায়ক মুকেশ সিং। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন পূর্বাঞ্চল জনতা দলের জাতীয় কমিটির আহ্বায়ক মুকেশ সিং। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের স্বাধীনতার অন্যতম বীর সেনানী নেতাজী সুভাষ চন্দ্র বসুর আদর্শকে সামনে রেখে ‘পূর্বাঞ্চল জনতা দল’ নামে একটি রাজনৈতিক দল যাত্রা শুরু করেছে। রাজধানী দিল্লি থেকে পূর্বভারতের বিভিন্ন রাজ্য হয়ে দলটি শাখা বিস্তার করেছে দেশের প্রান্তিক রাজ্য ত্রিপুরা পর্যন্ত। 

রোববার (১৩ জানুয়ারি) আগরতলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ত্রিপুরা শাখার সূচনা করেন দলের জাতীয় কমিটির আহ্বায়ক মুকেশ সিং। এসময় তিনি দলের ত্রিপুরা রাজ্য কমিটির সভাপতি হিসেবে সুশান্ত সরকারের নাম ঘোষণা করেন।

মুকেশ সিং জানান, গত চার বছর আগে দলের আত্মপ্রকাশ ঘটলেও দ্রুত ভারতব্যাপী এর বিস্তার ঘটছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভারতের মূল ভূখণ্ডের ১৫টি রাজ্যে এ দল প্রার্থী দেবে। তাছাড়া উত্তরপূর্ব ভারতের সাতটি রাজ্যের ২৫টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। এর মধ্যে ত্রিপুরা রাজ্যের দু’টি আসনও রয়েছে। 

তিনি আরও জানান, ভারতের বেশির ভাগ রাজনৈতিক দলই ধর্মের ভিত্তিতে বিভাজিত এবং তারা বিভাজনের রাজনীতি করে। কিন্তু ‘পূর্বাঞ্চল জনতা দল’ দেশের সমগ্র অংশের এবং স্তরের মানুষকে নিয়ে মজবুত ভারত গড়ে তোলায় বিশ্বাসী। 

এ দলের মূল উদ্দেশ্য হচ্ছে, দেশের বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করা, নারীদের স্বনির্ভর করে তোলা, স্বাস্থ্য পরিষেবার উন্নয়ন এবং কৃষকদের আর্থিক অবস্থা উন্নতি করার দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে।

এখন দেখার বিষয় মানুষের কতটুকু আশা পূরণে সক্ষম হবে এ নতুন দল। 

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এসসিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-13 16:50:01