bangla news

৫ দফা দাবিতে ত্রিপুরা শিক্ষা দফতরে স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০২ ৫:০১:০১ পিএম
লোগো

লোগো

আগরতলা (ত্রিপুরা): রাজ্যের স্কুলগুলোতে প্রয়োজন অনুযায়ী শিক্ষক নিয়োগসহ পাঁচদফা দাবিতে ত্রিপুরা সরকারের শিক্ষামন্ত্রী রতন লাল নাথকে স্মারকলিপি দিয়েছে বামফ্রন্ট সমর্থিত ছাত্রসংগঠন অল ইন্ডিয়া ডেমোক্রেটিক স্টুডেন্ট অর্গানাইজেশন (ডিএসও) ত্রিপুরা রাজ্য কমিটি।

বুধবার (২ জানুয়ারি) আগরতলায় অবস্থিত শিক্ষা ভবনে গিয়ে শিক্ষা দফতরের ডিরেক্টরের হাতে এ স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতারা।

দাবিগুলো হলো- নতুন শিক্ষাবর্ষ থেকে রাজ্যের সব স্কুলে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পুনরায় পাস-ফেল প্রথা চালু করা, স্কুলগুলোতে প্রয়োজন অনুযায়ী শিক্ষক নিয়োগ, ধর্মনিরপেক্ষ এবং বিজ্ঞানভিত্তিক পাঠ্যক্রম চালু, স্কুলে কম্পিউটার প্রশিক্ষণ চালু করা ইত্যাদি। গত ২০১০ সাল থেকে পাস-ফেল প্রথা তুলে দেওয়া হয়।

এরআগে সংগঠনের ত্রিপুরা শাখার সম্পাদক রাম প্রসাদ আচার্য্য নেতৃত্বে শিক্ষা ভবনের সামনে বিক্ষোভ দেখায় ছাত্রসংগঠনটি। তিনি বলেন, রাজ্য সরকার আমাদের দাবি না মানলে কঠোর আন্দোলন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এসসিএন/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-02 17:01:01