ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় উদযাপিত হচ্ছে বিজয় দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
আগরতলায় উদযাপিত হচ্ছে বিজয় দিবস কুঞ্জবনস্থিত সহকারী হাইকমিশন কার্যালয় প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): প্রতিবছরের মতো এবারও যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরার আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশন কার্যালয়ে উদযাপিত হচ্ছে বাংলাদেশের ৪৮তম মহান বিজয় দিবস।

রোববার (১৬ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৯টায় রাজধানীর কুঞ্জবনস্থিত সহকারী হাইকমিশন কার্যালয় প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন সহকারী হাই কমিশনার কিরীটি চাকমা।

পরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ এবং মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে প্রার্থনা করা হয়।

এরপর বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। সবশেষে আলোচনা সভার মধ্য দিয়ে প্রথম পর্বের অনুষ্ঠান সম্পন্ন হয়।

এদিন প্রথম পর্বের অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার ছাড়াও উপস্থিত ছিলেন প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঁইয়া এবং দ্বিতীয় সচিব মো. ইকবাল হোসেন, সহকারী হাইকমিশনের অন্যান্য কর্মচারীসহ ত্রিপুরা রাজ্যের মুক্তিযুদ্ধা এবং সমাজের বিভিন্ন স্তরের লোকজন।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যায়। সহকারী হাইকমিশন প্রাঙ্গণে রঙিন আতশবাজি প্রজ্বলনের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের সূচনা হবে। এরপর ভারত এবং বাংলাদেশের শিল্পীদের উপস্থিতিতে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।