ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় প্লেন পরিষেবার উন্নতির দাবিতে ডেপুটেশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
ত্রিপুরায় প্লেন পরিষেবার উন্নতির দাবিতে ডেপুটেশন বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): রাষ্ট্রায়ত্ত যাত্রী উড়োজাহাজ পরিবহন সংস্থা ইন্ডিয়ান এয়ারলাইন্সসহ মোট ৫টি সংস্থা ত্রিপুরার আগরতলা থেকে ভারতের বিভিন্ন রাজ্যের মধ্যে পরিষেবা দিতো। কিন্তু আস্তে আস্তে বেসরকারি উড়োজাহাজ সংস্থা আগরতলা থেকে যাত্রী পরিবহন গুটিয়ে নিয়েছে।

বর্তমানে আগরতলার আকাশে পরিষেবা দিচ্ছে ইন্ডিয়ান এয়ারলাইন্স এবং বেসরকারি ইন্ডিগো সংস্থা।

ইন্ডিগোও সকালে আগরতলার আকাশ থেকে পরিষেবা বন্ধ করে নিয়েছে।

এর জেরে ত্রিপুরা রাজ্য থেকে অন্য রাজ্যে প্লেনে করে যাতায়াতের জন্য তীব্র সমস্যা দেখা দিয়েছে। প্লেনের টিকিট সব সময় পাওয়া যাচ্ছে না।

আবার চাহিদার তুলনায় প্লেন কম থাকায় সংস্থা গুলি মর্জিমতো টিকিটের দাম নিচ্ছে যাত্রীদের কাছ থেকে। সবচেয়ে সমস্যায় পড়তে হচ্ছে অন্য রাজ্যে চিকিৎসা পরিষেবা নিতে যাওয়া রোগীদের। প্রয়োজনীয় অর্থ দিয়েও সব সময় টিকিট পাওয়া যাচ্ছে না।

এই অবস্থায় নীরব দর্শকের ভূমিকা পালন করছে ত্রিপুরা রাজ্য সরকার এই অভিযোগ বিরোধী সি পি আই (এম) দলের। এই সমস্যা সমাধানের দাবিতে এবার সরব হলো বামফ্রন্ট সমর্থিত দুই যুব সংগঠন ডি ওয়াই, আই এবং টি ওয়াই এফ এবং দুই ছাত্র সংগঠন এস এফ আই এবং টি এই ইউ।

এই সমস্যার দ্রুত সমাধানের দাবিতে ভারত সরকারের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রকের মন্ত্রী অশোক গণপতি রাজুকে যৌথভাবে ডেপুটেশন দেয় এই চারটি সংগঠনের প্রতিনিধিরা।

শুক্রবার (১৬ নভেম্বর) বিকেলে তারা মন্ত্রীকে ই-মেইলের মাধ্যমে ডেপুটেশন পাঠায়। পাশাপাশি তারা এদিন শহরে একটি বিক্ষোভ মিছিলও করে। রাজধানীর মেলারমাঠ এলাকার ছাত্রযুব ভবনের সামনে থেকে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।