[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ওটিপিসি বিদ্যুৎ কেন্দ্রে শেয়ার বাড়াচ্ছে ত্রিপুরা সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১০ ৭:০৭:২৭ এএম
ত্রিপুরা সরকারের শিক্ষা এবং আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ। ছবি-বাংলানিউজ

ত্রিপুরা সরকারের শিক্ষা এবং আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ। ছবি-বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ওটিপিসি পালাটানা হলো উত্তরপূর্ব ভারতের প্রথম পরিবেশবান্ধব প্রাকৃতিক গ্যাস ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র। এই বিদ্যুৎ কেন্দ্রে ত্রিপুরা রাজ্য সরকারের মালিকানা শেয়ার বাড়ানোর অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। 

বর্তমানে এই তাপবিদ্যুৎ কেন্দ্রের ৫০ শতাংশ শেয়ার রয়েছে রাষ্ট্রায়ত্ব সংস্থা ও এনজিসি'র, ২৬ শতাংশ শেয়ার রয়েছে আইএলঅ্যান্ডএফএস'র, ২৩ দশমিক ৫ শতাংশ শেয়ার রয়েছে আইডিইফসি'র এবং শূন্য দশমিক ৫ শতাংশ শেয়ার রয়েছে ত্রিপুরা রাজ্য সরকারের। 

বর্তমানে আইএলঅ্যান্ডএফএস আর্থিক অনটনের কারণে তাদের ২৬ শতাংশ শেয়ার বিক্রি করতে চাইছে। এই শেয়ার কিনতে আগ্রহী ত্রিপুরা সরকার। এজন্য রাজ্য মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। মন্ত্রিসভার সিদ্ধান্তের পর শুক্রবার(৯ নভেম্বর) সন্ধ্যায় ত্রিপুরা সরকারের শিক্ষা এবং আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ নিজের দফতরে গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন। 

ওটিপিসি পালাটানা তাপবিদ্যুৎ প্রকল্পটি গোমতী জেলায় অবস্থিত। এ বিদ্যুৎ কেন্দ্র থেকে দৈনিক ১৬০ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশে রফতানি হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৭০৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৮
এসসিএন/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   তাপবিদ্যুৎ আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache