ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

ত্রিপুরা থেকে ধান কিনবে এফসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৪ ৪:৫৪:৩০ পিএম
বৈঠকে বক্তব্য রাখছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি:  বাংলানিউজ

বৈঠকে বক্তব্য রাখছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা: বিজেপির ত্রিপুরা প্রদেশ কৃষাণ মোর্চার উদ্যোগে এক কার্যকারিনী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (৪ অক্টোবর) দুপুরে আগরতলার কৃষ্ণনগর এলাকার বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ত্রিপুরা প্রদেশ বিজেপির সভাপতি তথা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও কৃষাণ মোর্চার ত্রিপুরা প্রদেশ কমিটির সভাপতি জওহর সাহাসহ অন্য স্থানীয় নেতারা।

বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ত্রিপুরা রাজ্যের উন্নয়নের জন্য বিশেষ গুরুত্ব দিয়েছেন। সে লক্ষ্যে রাজ্য সরকারও কাজ করছে। 

তিনি জানান, ভারত সরকারের ফুড করপোরেশন অব ইন্ডিয়া (এফসিআই) এবারই প্রথম ত্রিপুরা রাজ্যের কৃষকের কাছ থেকে সরাসরি ধান কিনে তা সরকারি ন্যায্য মূল্যের দোকানের মাধ্যমে সাধারণ মানুষের কাছে বিক্রি করবে। এর ফলে সাধারণ মানুষ অল্প মূল্যে ভালো মানের চাল পাবেন এবং সরাসরি ধান কেনায় কৃষক ধানের বেশি মূল্য পাবেন। এতে উভয়ের লাভ হবে। এ কাজটি সহজ ছিলো না। এর জন্য ত্রিপুরা সরকার এফসিআইকে ভর্তুকি দিতে হচ্ছে। 

সাড়ে ১৭ রুপি করে এফসিআই চাষিদের কাছ থেকে সরাসরি ধান কিনবে। আগামী ডিসেম্বর মাস থেকে ধান কেনা শুরু হবে বলেও জানান বিপ্লব দেব।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৮
এসসিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db