[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

ভারতজুড়ে উদযাপিত হচ্ছে সংহতি দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-৩১ ২:১৪:২৪ পিএম
ত্রিপুরায় উদযাপিত হচ্ছে সংহতি দিবস, ছবি: বাংলানিউজ

ত্রিপুরায় উদযাপিত হচ্ছে সংহতি দিবস, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতজুড়ে উদযাপিত হচ্ছে বুধবার (৩১ অক্টোবর) স্বাধীন ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার ভল্লভাই প্যাটেল’র জন্ম তিথি। দেশটি এই দিনটিকে সংহতি দিবস হিসেবেও উদযাপন করে। ভারতের সঙ্গে মিল রেখে ত্রিপুরাও উদযাপিত হচ্ছে দিবসটি।

এইদিন রাজ্যের মূল অনুষ্ঠানটি হয় রাজধানী আগরতলায়। আস্তাবল ময়দান থেকে একটি সংহতি দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।দৌড়ে অংশ নিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, ছবি: বাংলানিউজমুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সবুজ পতাকা নেড়ে এই দৌড় শুরু করেন

এ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রেবতী মোহন দাস, শিক্ষা ও আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ, বন দফতরের মন্ত্রী মেবার কুমার জমাতিয়া, ক্রীড়া এবং যুব বিষয়ক দফতরের মন্ত্রী মনোজ কান্তি দেব, রাজস্ব এবং মৎস দফতরের মন্ত্রী এন সি দেববর্মাসহ অন্যান্য নির্বাচিত সদস্য ও সরকারি কর্মকর্তারা।

এদিন দৌড়ে মুখ্যমন্ত্রী নিজে অংশ নেন। তাছাড়া বিভিন্ন স্কুল-কলেজ, বিএসএফ, ত্রিপুরা পুলিশ, টিএসআর, আসাম রাইফেলস, সিআরপিএফসহ অন্যান্য সেনাবাহিনীর জওয়ান এবং সাধারণ মানুষ অংশ নেন।

আস্তাবল ময়দান থেকে দৌড়টি শুরু হয়ে প্রায় আড়াই কিমি দূরে উমাকান্ত ময়দানে গিয়ে দৌড় সম্পন্ন হয়।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache