ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

দুর্গাপূজা উপলক্ষে ত্রিপুরায় বাড়তি নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
দুর্গাপূজা উপলক্ষে ত্রিপুরায় বাড়তি নিরাপত্তা বক্তব্য রাখছেন ত্রিপুরা পুলিশের ডিজি এ কে শুক্লা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): দুর্গাপূজা উপলক্ষে প্রতিবছরের মতো এবারও ত্রিপুরায় পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (১৩ অক্টোবর) ত্রিপুরা পুলিশের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ত্রিপুরা পুলিশের মহানির্দেশক (ডিজি) একে শুক্লা।

সংবাদ সম্মেলনে ডিজি বলেন, গতবারের তুলনায় রাজ্যে এবারও পুলিশের বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এবার রাজ্যে মোট দুর্গাপূজা হবে ২,৫০০টি। এবার শহরে ৯৫৪টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। গতবছর হয়েছিল ১৪৮২টি। এবছর গ্রামীণ এলাকায় পূজা হচ্ছে ১৫৬৯টি, গতবছর পূজা হয়েছিলো ১৪৮২টি।   এছাড়া এবছর আগরতলা শহরে অস্থায়ী পুলিশ বুথ হচ্ছে ১৪৮টি। অস্থায়ী ওয়াচ টাওয়ার তৈরি করা হচ্ছে ৩৫টি, এবছর সিসিটিভি ক্যামেরা লাগানো হবে ২২৯টি। প্রয়োজনে এই সংখ্যা আরো বাড়ানো হবে।

মণ্ডপে ও তার আশপাশে রীতিমতো ভিড় হয় এমন স্থানে সিসি ক্যামেরা লাগানো হবে বলেও জানান ডিজি।

ডিজি আরো জানান, এবার ত্রিপুরায় নিরাপত্তার দায়িত্বে মোট ৯৮৭৫জন নিরাপত্তাকর্মী কাজ করবেন। রেলস্টেশনেও নিরাপত্তা বাড়ানো হবে। কারণ ট্রেনে করে বহুলোক পূজা দেখতে আগরতলা আসেন। পুলিশের পাশাপাশি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ), কেন্দ্রীয় পুলিশের সিআরপিএফ এবং আসাম রাইফেলস বাহিনীর সহায়তাও নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad