ঢাকা, বুধবার, ১৩ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯
bangla news

আগরতলায় উন্নয়ন মেলা শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-০৪ ৩:৪৫:৫৮ পিএম
প্রেসবিফিংয়ে বক্তব্য রাখছেন সহকারী হাই কমিশনার মো. সেখাওয়াত হোসেন। ছবি: বাংলানিউজ

প্রেসবিফিংয়ে বক্তব্য রাখছেন সহকারী হাই কমিশনার মো. সেখাওয়াত হোসেন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): শেখ হাসিনার নেতৃত্বে স্বল্পোন্নত দেশ (এলডিসি) ক্যাটাগরি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। এই উন্নয়নের বিষয়টি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে উন্নয়ন মেলার আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশের পাশাপাশি সারাবিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ মিশনেও এই মেলার আয়োজন করা হচ্ছে।

এ উপলক্ষে শনিবার (৬ অক্টোবর) আগরতলা স্থিত বাংলাদেশ সহকারী হাই কমিশনের উদ্যোগে অনুষ্ঠিত হবে উন্নয়ন মেলা। এবছর মেলার বিষয় ‘উন্নয়নের রুল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’। আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে আয়োজিত এ মেলার উদ্বোধন করবেন ত্রিপুরা রাজ্যের উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মা।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর কুঞ্জবন এলাকার বাংলাদেশ সহকারী হাই কমিশন অফিসে এক সংবাদ সম্মেলন করে এই মেলার কথা জানান সহকারী হাই কমিশনার মো. সেখাওয়াত হোসেন।

তিনি জানান, শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন হয়েছে তা তুলে ধরা হবে এই মেলায়। বাংলাদেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডের একটি ভিডিও প্রদর্শন করা হবে। থাকবে উন্নয়ন সম্বলিত পোস্টারও। এরপর সন্ধ্যায় রবীন্দ্র শতবার্ষিকী ভবনে অনুষ্ঠিত হবে বাউল গানের অনুষ্ঠান। এই অনুষ্ঠানে ভারত এবং বাংলাদেশের শিল্পীরা বাউল সংগীত পরিবেশন করবেন।

সংবাদ সম্মেলনে মোহম্মদ সেখাওয়াত হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঁইয়া এবং দ্বিতীয় সচিব মো. ইকবাল হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14