ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরাজুড়ে উদযাপিত হচ্ছে গান্ধী জয়ন্তী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
ত্রিপুরাজুড়ে উদযাপিত হচ্ছে গান্ধী জয়ন্তী শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের অন্যতম এক স্বাধীনতা সংগ্রামী ও জাতির জনক বলে পরিচিত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী মঙ্গলবার (২ অক্টোবর)। এ উপলক্ষে ভারত ও ত্রিপুরাজুড়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপিত হচ্ছে।

সকালে ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের উদ্যোগে এক শোভাযাত্রার আয়োজন করা হয়।

শোভাযাত্রাটি রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাজপথ পরিক্রমা করে ও আবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, শিক্ষামন্ত্রী রতন লাল নাথ, সমাজকল্যাণমন্ত্রী শান্তনা চাকমাসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা। এছাড়াও অংশ নেয় রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকারা।

মুখ্যমন্ত্রী বলেন, আগে মহাত্মা গান্ধীর জন্ম জয়ন্তী মানে ছিল সরকারি ছুটি। এবার থেকে ভারত সরকার সিদ্ধান্ত নিয়েছে গান্ধীজীর কাজকর্ম এবং আদর্শ দেশবাসীর মধ্যে ছড়িয়ে দিতে কাজ করা হবে। তাই গোটা বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে গান্ধীজীর ভাবধারা ছড়িয়ে দিতে হবে।

এদিকে ত্রিপুরা রাজ্যের রাজ্যপাল অধ্যাপক কাপ্তান সিং সোলাঙ্কি রাজধানীর কুঞ্জবন এলাকার গান্ধী মূতিতে মাল্য এবং পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে দিনটি উদযাপন করেন। পাশাপাশি সরকারি-বেসরকারি উদ্যোগে রাজ্যের বিভিন্ন এলাকায় উদযাপিত হচ্ছে গান্ধীজীর জন্ম তিথি।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।