ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

দুই দেশের শিল্পীদের নিয়ে ত্রিপুরায় রবীন্দ্রসন্ধ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৮
দুই দেশের শিল্পীদের নিয়ে ত্রিপুরায় রবীন্দ্রসন্ধ্যা

আগরতলা: ‘ত্রিপুরা বাংলা সাহিত্য সংস্কৃতি সংসদে’র বর্ষপূর্তি উপলক্ষে আগরতলায় আয়োজিত হয়েছে রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা। 

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের ২নং হলে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।  

‘প্রেমে ধন্য কর যারে’ শীর্ষক এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাই কমিশনের প্রথম সচিব মো. জাকির হোসেন, ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট প্রাবন্ধিক ড. আশিষ কুমার বৈদ্য, বাংলাদেশের বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী মহাদেব ঘোষ, ত্রিপুরা বাংলা সংস্কৃতি সংসদের সভাপতি সুবিমল রায়, সম্পাদক অমিত ভৌমিক, বাংলাদেশের বিশিষ্ট আবৃত্তি শিল্পী মাসুদুজ্জামান প্রমুখ।

 

বাংলাদেশের মাসুদুজ্জামান ও মহাদেব ঘোষকে আয়োজকদের পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়।  

রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত রবীন্দ্রসন্ধ্যা।                                          ছবি: বাংলানিউজ

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে মো. জাকির হোসেন বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরা রাজ্যের অবদানের কথা উল্লেখ করেন। উভয় দেশের সম্পর্ক আরও মজবুত করতে এ ধরনের অনুষ্ঠান বেশি বেশি আয়োজনের প্রয়োজনীয়তার কথা জানান তিনি।

অনুষ্ঠানের প্রথমার্ধে ছিল আলোচনা সভা এবং দ্বিতীয় পর্যায়ে হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে শিল্পীরা সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন। আবৃত্তি পরিবেশন করেন বাংলাদেশের বিশিষ্ট আবৃত্তি শিল্পী মাসুদুজ্জামান এবং ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট বাচিক শিল্পী শাওলী রায়। বাংলাদেশের প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী মহাদেব ঘোষের পরিচালনায় রবিরশ্মির শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। বাংলাদেশের শিল্পীদের পাশাপাশি ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট শিল্পীরাও এতে সঙ্গীত পরিবেশন করেন।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।