[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
bangla news

জনজাতি অংশের সাত দফা দাবি নিয়ে ডেপুটেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৭ ৩:৪৭:০০ পিএম
ডেপুটেশন তুলে দেওয়া হচ্ছে-ছবি-বাংলানিউজ

ডেপুটেশন তুলে দেওয়া হচ্ছে-ছবি-বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরা রাজ্যের জনজাতি অংশের যুবক-যুবতিদের সরকারি চাকরির সুযোগ-সুবিধা সম্বলিত সাত দফা দাবিকে সামনে রেখে ডেপুটেশন দিয়েছে বামফ্রন্ট সমর্থিত যুব সংগঠন উপজাতি যুব ফেডারেশন (টিওয়াইএফ)।

সোমবার (১৭ অক্টোবর) আগরতলা কুঞ্জবন এলাকার জনজাতি কল্যাণ দফতরের অধিকর্তার কাছে তারা ডেপুটেশন তুলে দেয়। 

সংগঠনের সম্পাদক অমলেন্দু দেববর্মার নেতৃত্বে পাঁচজনের প্রতিনিধি দল জনজাতি কল্যাণ দফতরের অধিকর্তা সি কে জমাতিয়া'র কাছে ডেপুটেশন দেয়।

তাদের এই সাত দফা দাবির মধ্যে রয়েছে জনজাতি অংশের শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আগরতলায় ৫০০ শয্যাবিশিষ্ট একটি ছাত্রাবাস স্থাপন করতে হবে। ত্রিপুরা সরকারের বিভিন্ন দফতরে তপশিলি উপজাতি অংশের জন্য সংরক্ষিত আসন শূন্য পড়ে আছে। এই শূন্য আসনগুলি পূরণ করতে হবে। সরকারি চাকরির ক্ষেত্রে নতুন যেসব নিয়ম চালু করা হয়েছে এই নিয়মগুলি জনজাতি অংশের প্রতিযোগিদের জন্য শিথিল করতে হবে। জনজাতি অংশের ছাত্র-ছাত্রীদের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের যে বৃত্তি দেওয়া হয় তা বছরের শুরুতেই দিয়ে দিতে হবে এবং সরকারিভাবে কোচিংয়ের ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
এসসিএন/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa