ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

মুখ্যমন্ত্রীর সঙ্গে থাইল্যান্ড হাইকমিশনারের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
মুখ্যমন্ত্রীর সঙ্গে থাইল্যান্ড হাইকমিশনারের সাক্ষাৎ ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব’র সঙ্গে সাক্ষাৎ করেছেন থাইল্যান্ড হাইকমিশনের পাঁচ সদস্য

আগরতলা: ভারতের জাতীয় রাজধানী দিল্লি অবস্থিত থাইল্যান্ড হাইকমিশনের পাঁচ সদস্যের এক প্রতিনিধিদল ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব’র সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকেলে মহাকরণে মুখ্যমন্ত্রীর অফিসে গিয়ে সাক্ষাৎ করেন তারা। এসময় ত্রিপুরা রাজ্যের মুখ্য সচিব সঞ্জিব রঞ্জন উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন হাই কমিশনার চুতিনতর্ন গংসাধ্যি। তিনি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব’র হাতে বুদ্ধদেবের একটি ছবিসহ আরও কিছু উপহার তুলে দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- হাই কমিশনের দুই দ্বিতীয় সচিব শ্রীমতি চুতিনতর্ন কিস্তিওয়ত ও প্রেসিদো পুর্তকেনন, প্রটোকল অ্যাসিস্ট্যান্ট ডেনিজিসেপ এবং মিনিস্টার কাউন্সিলার থ্যারেডল থাংরোয়াং।

বৈঠক শেষে হাই কমিশনার চুতিনতর্ন গংসাধ্যি সাংবাদিকদের বলেন, উত্তরপূর্ব ভারতের মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরা রাজ্যের সংস্কৃতি বিষয়ে কাজ করার উদ্দেশে তার এ সফর। থাইল্যান্ডের ব্যবসায়ীরা ভারতে বছরে ১০ বিলিয়ন ইউএস ডলার বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। এরমধ্যে আটোমোবাই, ফুডপার্ক, খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প ইত্যাদি ক্ষেত্রে কাজ করার আগ্রহ দেখিয়েছে তারা।

তারা উত্তরপূর্ব ভারতে আমদানি-রফতানি বাণিজ্য ও পর্যটন শিল্পে বিনিয়োগে আগ্রহী বলেও জানান হাই কমিশনার চুতিনতর্ন গংসাধ্যি।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ৩০ ২০১৮
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।