ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

নিরাপত্তা, কাজ ও খাদ্যের দাবিতে ত্রিপুরায় গণঅবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
নিরাপত্তা, কাজ ও খাদ্যের দাবিতে ত্রিপুরায় গণঅবস্থান

আগরতলা: নারীদের নিরাপত্তা, কাজ এবং খাদ্যের নিশ্চয়তার দাবিতে বামফ্রন্ট সমর্থীত ‘সারা ভারত গণতান্ত্রিক নারী সমিতি’র উদ্যোগে এক দিনের গণঅবস্থান কর্মসূচি পালিত হলো ত্রিপুরায়। 

মঙ্গলবার (২৮ আগস্ট) আগরতলার সিটি সেন্টারের সামনে আয়োজিত এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআই (এম) দলের পলিট ব্যুরো সদস্য বৃন্দা কারাত, এমপি ঝর্ণা দাস বৈদ্য, সিপিআই (এম) নেতা পবিত্র কর প্রমুখ।

ভারতের বর্তমান সরকার নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলো তার কতটুকু এপর্যন্ত পূরণ করেছে, গণঅবস্থানে বক্তব্য রাখতে গিয়ে এই প্রশ্ন করেন বৃন্দা কারত।


 
ত্রিপুরার বিজেপি-আইপিএফটি সরকারের তীব্র সমালোচনা করে তিনি বলেন, মোদী সরকার গ্রামীণ নারীদের সমস্যার কথা চিন্তা করে ১৫০০ রুপিতে রান্নার গ্যাস দিয়ে বহু নাম করেছে। কিন্তু গ্যাসের সিলিন্ডারের দাম ৯ বার বৃদ্ধি করা হয়েছে। ফলে নারীরা গ্যাসে রান্না করতে পারছেন না।  

‘একই ভাবে কৃষকদের জন্য মোদী সরকার কোনো কাজ না করায় গত তিন বছরে ৪০ হাজারেরও বেশি কৃষক আত্মহত্যা করেছে। এখন সংখ্যা আরও বেড়েছে। পাশাপাশি দেশের শ্রমিকদের অবস্থাও দিন দিন খারাপ হচ্ছে’।

তিনি অভিযোগ করেন, নতুন সরকার ক্ষমতায় আসার পর নারী নির্যাতন বৃদ্ধি পেয়েছে। কিন্তু সরকার এই দিকে নজর না দিয়ে সরকারি কর্মচারীরা অফিসে কি পরে আসবে তা নিয়ে ব্যাস্ত।  

তিনি আরও বলেন মোদীর সরকার বলছে নাবালিকা ধর্ষণের অপরাধীদেরকে মৃত্যুদণ্ড দেওয়া হবে। কিন্তু যেসব বিজেপি নেতা নাবালিকা ধর্ষণের সঙ্গে জড়িত রয়েছেন তাদের ব্যাপারে কি করবেন?

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।