[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

বিএসএফ-বিজিবি সদস্যদের হাতে রাখি বাঁধলেন বিজেপির নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২৫ ১১:২৫:৪৪ এএম
বিএসএফ সদস্যেদের হাতে রাখী বেঁধে দিলেন বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির সম্পাদিকা প্রতিমা ভৌমিক। ছবি: বাংলানিউজ

বিএসএফ সদস্যেদের হাতে রাখী বেঁধে দিলেন বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির সম্পাদিকা প্রতিমা ভৌমিক। ছবি: বাংলানিউজ

আগরতলা: রোববার (২৬ আগস্ট) ‘রাখি বন্ধন’ উৎসব। বৃটিশ শাসনাধীন অবিভক্ত ভারতে বঙ্গভঙ্গ রুখতে রবীন্দ্রনাথ ঠাকুর রাখি বন্ধন উৎসবের সূচনা করে ছিলেন। এ উৎসব এখনো প্রচলিত রয়েছে। 

শনিবার (২৫ আগস্ট) সন্ধ্যায় আখাউড়া সীমান্তে ‘রাখি বন্ধন’ উৎসব উদযাপন করছেন ত্রিপুরা প্রদেশ বিজেপির মহিলা মোর্চার সদস্যরা। এ সময় তারা ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের এবং সীমান্তে আগত বাংলাদেশের সাধারণ মানুষের হাতে রাখি পরিয়ে দেন ও মিষ্টি মুখ করান।

বিজিবির আখাউড়া কোম্পানি কমান্ডেন্ট মো. মুক্তার হোসেন বাংলানিউজকে বলেন, ‘রাখি বন্ধন’ সম্পর্কে খুব বেশি জানি না। তবে ত্রিপুরা প্রদেশ বিজেপির মহিলা মোর্চার নেত্রীরা বিজিবির সদস্যেদের হাতে রাখি বেঁধে দেওয়ায় খুব ভালো লাগছে। 

মহিলা মোর্চার এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির সম্পাদিকা প্রতিমা ভৌমিক, মহিলা মোর্চার সভানেত্রী পাপিয়া দত্তসহ প্রমুখ।

‘রাখি বন্ধন’ সম্পর্কে নিজের অভিমত ব্যক্ত করে বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির সম্পাদিকা প্রতিমা ভৌমিক বলেন, দলীয় কর্মসূচির অংশ হিসেবে দুই দেশের সীমান্তরক্ষী ও সাধারণ মানুষদের হাতে রাখি বেঁধে দেওয়া হয়। এ সব জওয়ান ভাইয়েরা নিজের পরিবার থেকে বহু দূরে এসে সীমান্তের নিরাপত্তা রক্ষার কাজ করছেন। তাদের হাতে রাখি বেঁধে দেওয়ার মাধ্যমে উভয় দেশের মানুষের মনে উৎসাহ সৃষ্টি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৮
এসসিএন/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache