ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

গোমতীতে সড়কের বেহালদশা, চলাচলে ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৮
গোমতীতে সড়কের বেহালদশা, চলাচলে ভোগান্তি রাস্তায় কাদা থাকায় চলাচলরতদের ভোগান্তি। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার রাজধানীর আগরতলার গোমতীর করবুক ব্লকের অন্তর্গত বৈরাগী দোকান এলাকা থেকে মংমগপাড়া পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ কাজ শুরু হয়েছে ২০১৩ সালের ডিসেম্বরে। ভারতের প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনায় রাস্তাটি নির্মাণের কাজ শুরু হয়।

বেসরকারি নির্মাণ সংস্থা এনবিসিসিকে কাজের বরাত দেওয়া হয়। শুরুর সময় কাজ শেষ করার সময় নির্ধারণ করা হয়েছিল ২০১৫ সালের জুলাই মাস।

কিন্তু ’১৮ জুলাই মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ অর্ধেকও হয়নি। এতো দিনে শুধু রাস্তার মাটি কাটার কাজ শেষ হয়েছে।  ইটসলিং হয়নি তাই সামান্য বৃষ্টি হলে রাস্তায় কাদা জমে যায়, তখন যানবাহন চলাচল তো দূর পায়ে হেঁটেও চলাচল করা যায় না বলে স্থানীয়দের অভিযোগ।

ওই এলাকার বাসিন্দা মনিলাল ত্রিপুরা বাংলানিউজকে জানান, পাঁচ কিলোমিটার রাস্তাটি দিয়ে ছয়টি পাড়ার প্রায় দুই হাজার চলাচল করেন। কিন্তু কী কারণে সংশ্লিষ্টরা রাস্তটির নির্মাণ বন্ধ রেখেছেন না তা তারা জানেন না বলেও জানান।

এলাকার পৌড় কৃষ্ণা ত্রিপুরা বাংলানিউজকে জানান, ওই পাড়াগুলোতে মূলত জনজাতি সম্প্রদায়ের মানুষের বসবাস। রাস্তা খারাপ থাকার জন্য তাদের চলাচল করতে অসুবিধা হচ্ছে। শিক্ষার্থীরা স্কুলে যেতে পারছে না। সবচেয়ে সমস্যা হয় কেউ অসুস্থ্য হলে। রোগীকে হাসপাতলে নিয়ে যাওয়ার জন্য কোনো গাড়ি আসে না।

তিনি আরও জানান, নির্মান সংস্থাটির বর্হি:রাজ্যের হওয়ায় করবুক উপজেলায় (মহকুমা) কোনো অফিস নেই। তাই তারা নির্মাণ সংস্থার কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

স্থানীয়দের দাবি, রাস্তাটি যেন দ্রুত নির্মাণ করা হয়। না হলে তারা বৃহৎ আন্দোলন করবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৮
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।