ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আগরতলায় বাজপেয়ীর চিতাভষ্ম কলস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৮
আগরতলায় বাজপেয়ীর চিতাভষ্ম কলস বাজপেয়ীর চিতাভষ্ম কলস। ছবি: বাংলানিউজ

আগরতলা: ভারতের সাবেক প্রয়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর চিতাভষ্ম কলস আগরতলায় এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) দুপুরে প্লেনে করে চিতাভষ্মের দু’টি কলস দিল্লী থেকে আগরতলায় নিয়ে আসেন ত্রিপুরা প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক প্রতিমা ভৌমিক।

বিমান বন্দরে কলস গ্রহণ করতে উপস্থিত ছিলেন- ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ত্রিপুরা প্রদেশ বিজেপির সভাপতি বিপ্লব কুমার দেব, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দফতরের মন্ত্রী শান্তনা চাকমাসহ বিজেপির বিধায়ক ও নেতাকর্মীরা।

মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী কলস দু’টিকে বিমান বন্দরের ভেতর থেকে বাইরে নিয়ে আসেন ও ফুল দিয়ে সাজানো খোলা গাড়িতে রাখেন। এরপর মন্ত্রী, নেতাকর্মীরা শোভাযাত্রা করে কলস দু’টি আগরতলার কৃষ্ঞনগরে বিজেপির অফিসে নিয়ে আসেন। এ সময় রাস্তায় দাঁড়িয়ে বিভিন্ন বয়সী সাধারণ মানুষ, স্কুল ছাত্র-ছাত্রী ফুল ছিটিয়ে চিতাভষ্মে শেষ শ্রদ্ধা জানান।

কলস দু’টি এখন বিজেপি অফিসে রাখা আছে। সাধারণ মানুষ এসে এগুলোতে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করছেন।

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানান, আগামী ২৫ আগস্ট পর্যন্ত অফিসে রাখা থাকবে। সাধারণ মানুষ এতে শ্রদ্ধা জানাতে পারবেন। ২৬ আগস্ট কলসগুলোর চিতাভষ্ম রাজ্যের আটটি জেলাতে নিয়ে যাবেন কর্মীরা ও আটটি নদীতে বিসর্জন দেবেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৮
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।