ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ক্ষুদ্র নৃগোষ্ঠীর কল্যাণে কাজ করছে সরকার: বিপ্লব দেব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
ক্ষুদ্র নৃগোষ্ঠীর কল্যাণে কাজ করছে সরকার: বিপ্লব দেব সংবর্ধনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরার সরকার রাজ্যের ক্ষুদ্র নৃগোষ্ঠীর কল্যাণে শিক্ষিত তরুণ-তরুণীদের কর্মসংস্থানের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

শনিবার (২৮ জুলাই) আগরতলার প্রজ্ঞাভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বিপ্লব কুমার দেব বলেন, রাজ্যের নতুন সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর পাশাপাশি সাধারণ মানুষের কল্যাণেও কাজ করছে।

  মেধার বিকাশেও কাজ করছে। যেসব ক্ষুদ্র নৃগোষ্ঠীর তরুণ-তরুণী সরকারি খরচে শিক্ষা নিতে যাচ্ছেন তারা যেন ভালো ফলাফল নিয়ে পাস করে আসেন।  মেধাবী অথচ আর্থিকভাবে দুর্বল সেসব ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষিত তরুণ-তরুণীদের নির্বাচন করা হয়েছে এই কোর্সের জন্য। ক্ষুদ্র নৃগোষ্ঠীর মোট ১৫০ জন তরুণ-তরুণীর মধ্যে বিএড কোর্সে ৮৮ জন এবং ডিপ্লোমা কোর্সে ৬২ জনকে নির্বাচিত করা হয়েছে।

ত্রিপুরার রাজ্যের ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১৫০ শিক্ষিত তরুণ-তরুণীকে পশ্চিমবঙ্গের দুটি কলেজে ব্যাচেলর অব এডুকেশন ডিগ্রি এবং ডিপ্লোমা ইন এলিমেন্টারি এডুকেশন কোর্স করানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকারের উপজাতি কল্যাণ দফতর।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা এবং আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ, বন এবং জনজাতি কল্যাণ দফতরের মন্ত্রী মেবার কুমার জমাতিয়া।
 
বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।