ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরা'র এডিসি'র উন্নয়নে সিদ্ধান্ত নিয়েছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
ত্রিপুরা'র এডিসি'র উন্নয়নে সিদ্ধান্ত নিয়েছে সরকার

আগরতলা: নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি'র আরো একটি পূরণ করতে চলছে ত্রিপুরা রাজ্যের নতুন সরকার।

বৃহস্পতিবার (২৬ জুলাই) রাজ্য মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ত্রিপুরা উপজাতি স্বশাসিত জেলা পরিষদের (এডিসি) আরো উন্নয়ন করা হবে।  

এর জন্য মোট সাতটি বিষয়কে চিহ্নিত করা হয়েছে।

বিষয়গুলি হলো অর্থনৈতিক উন্নতি, শিক্ষা, ভাষা, সংস্কৃতি, জমির অধিকার এবং জেলা পরিষদে অধিক ক্ষমতা দেওয়া। বৈঠক শেষে এদিন বিকেলে শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ সংবাদ মাধ্যমকে এ বিষয়ে জানান।  

তিনি আরো জানান, এ বিষয়ে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। এখন ত্রিপুরা রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব মন্ত্রিসভায় গৃহীত সিদ্ধান্ত ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠাবেন। এর ভিত্তিতে কেন্দ্রীয় মন্ত্রিসভা একটি কমিটি গঠন করবে এবং এডিসি'র উন্নয়নে কাজ করবে। পাশাপাশি আরো কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এগুলি হলো রাজ্যের প্রতিটি হাসপাতালে জেনিরিক মেডিসিন কাউন্টার স্থাপন, সামাজিক ভাতা প্রাপকদের নামের সঙ্গে জাতীয় পরিচয়পত্র "আধার কার্ড"র সংযোগ ঘটানো এবং আরো কিছু সামাজিক ভাতা চালুর বিষয়ে চিন্তা ভাবনা চলছে।

এদিন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কৃষি ও পরিবহন দফতরের মন্ত্রী প্রাণজীৎ সিংহ রায়ও।  

বাংলাদেশ সময়: ০২৪১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
এসসিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।