ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
ত্রিপুরায় বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে কথা বলছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরা রাজ্যে বিনিয়োগের জন্য দারুন সম্ভাবনাময় জায়গা, তাই আশিয়ানভুক্ত দেশগুলোকে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

বৃহস্পতিবার (১৯ জুলাই) ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে দু’দিনব্যাপী ১০ দিল্লী ডায়লগের বিশেষ অধিবেশন শুরু হয়েছে।

অধিবেশনের প্রথমদিন বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ত্রিপুরাসহ উত্তরপূর্বের রাজ্যগুলোতে দারুন সম্ভাবনা রয়েছে, তাই এখানে বিনিয়োগ করলে এ অঞ্চলের যেমন উন্নতি হবে, তেমনি বিনিয়োগকারীরাও লাভবান হবেন।

তিনি আরও বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের এ অঞ্চলকে অষ্টলক্ষ্মী হিসেবে দেখছেন। প্রধানমন্ত্রীর সে স্বপ্ন ও পরিকল্পনা মতো ত্রিপুরা রাজ্যের বর্তমান সরকারও কাজ করছে। ত্রিপুরা রাজ্যের প্রতিটি মানুষের কল্যাণের লক্ষ্যে রাজ্যের সরকার কাজ করে যাচ্ছে।

মুখ্যমন্ত্রী বলেন, জোটবদ্ধ আঞ্চলিক সহযোগিতা হিসেবে আসিয়ান হচ্ছে একটি অন্যতম উদাহরণ। এ সময় তিনি বাংলাদেশের সঙ্গে ত্রিপুরা হয়ে উত্তরপূর্ব ভারতের বাণিজ্য সম্ভাবনার কথা তুলে ধরেন।

ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জেনারেল ভি কে সিংকে চেয়ারম্যান করে বিশেষ অধিবেশনটি অনুষ্ঠিত হচ্ছে।

এতে আসিয়ানভুক্ত দেশগুলোর প্রতিনিধি, কূটনীতিকসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

পাশাপাশি মুখ্যমন্ত্রী এদিন ভারত সরকারের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের মন্ত্রী প্রকাশ জাবড়েকরের সঙ্গে শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে আলোচনা করেছেন।

দিল্লী সফর শেষে শুক্রবার (২০ জুলাই) সকালে আগরতলা ফিরে আসেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। মুখ্যমন্ত্রীর দফতর থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad