ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

সীমান্তবর্তী মানুষের চাপে বন্ধ কাঁটাতারের বেড়া নির্মাণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, মে ১০, ২০১৮
সীমান্তবর্তী মানুষের চাপে বন্ধ কাঁটাতারের বেড়া নির্মাণ যে অংশে নির্মাণ হবে কাঁটাতারের বেড়া। ছবি: বাংলানিউজ

আগরতলা: সীমান্তবর্তী এলাকাবাসীর চাপে আবারও বন্ধ হয়ে গেলো ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের কাজ। স্থানীয় মানুষের আপত্তির কারণে ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার দুর্গাপুর এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটা তারের বেড়া নির্মাণের কাজ প্রায় ১২ বছর ধরে বন্ধ ছিল।

এলাকাবাসীর সঙ্গে প্রশাসনের বহু আলাপ আলোচনার পর অবশেষে ২০১৮ সালের ৬ মে থেকে এই বেড়া নির্মাণ শুরু হয়। কিন্তু একদিন যেতেই আবার নতুন করে আপত্তি শুরু করেন এলাকাবাসীরা।

 

তাদের দাবি, বেড়া নির্মাণের জন্য সরকার তাদের যে পরিমাণ ক্ষতিপূরণ দেবে তা যথেষ্ট নয়। পাশাপাশি বেড়ার বাইরে যে পরিমাণ জায়গা রয়েছে তারও ক্ষতিপূরণ দিতে হবে। তাদেরকে দাবি মতো ক্ষতিপূরণ না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে হবে।  

এই আপত্তির জেরে বৃহস্পতিবার (১০ মে) বন্ধ হয়ে যায় বেড়া নির্মাণ কাজ। সেইসঙ্গে এই অংশে কাঁটাতারের বেড়া নির্মাণ করা ঘিরে নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
 
উল্লেখ্য, এই এলাকার উন্মুক্ত সীমান্ত দিয়ে পাচারকারীরা অবৈধভাবে মাদক এবং পণ্য পাচার করে বলে অভিযোগ রয়েছে প্রশাসনের। কিছু সাধারণ মানুষে অভিমত, যেসব মানুষ পাচার কাজের সঙ্গে যুক্ত তারাই সীমান্তে কাঁটাতারের বেড়া নির্মাণের বিরোধিতা করছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মে ১০, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।