ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

বিজেপি সমর্থকের রাবার বাগানে হানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
বিজেপি সমর্থকের রাবার বাগানে হানা বিজেপি সমর্থকের রাবার বাগানে হানা

আগরতলা: রাতের আধারে একাধিক রাবার বাগানের গাছ কেটে নষ্ট করেছে দুষ্কৃতিকারীরা। শুক্রবার (২৩ মার্চ) দিবাগত রাতে কোনো এক সময় ঘটনাটি সংঘটিত করে তারা।

ত্রিপুরা রাজ্যের দক্ষিণ জেলার শান্তিরবাজার মহকুমার নারাইফাং পাড়া ও রাইমোহন দত্ত পাড়ায় রাবার বাগান নষ্ট করার ঘটনা ঘটে। রাইমোহন দত্ত পাড়ায় অমল সাহার বাগানের এক বছর বয়সী প্রায় ৭শ'র অধিক রাবার গাছ কেটে ফেলা হয়।

অপরদিকে নারাইফাং পাড়ার অচিন্ত রিয়াংয়ের বাগানের চার বছর বয়সী ২শ' ৫০টি'র বেশি রাবার গাছ কেটে ফেলে দুষ্কৃতির দল।

ক্ষতিগ্রস্ত দুই বাগানের মালিকের অভিযোগ, তারা বিজেপি সমর্থক, এই কারণে তাদের বাগান ধ্বংস করেছে বামফ্রন্ট সমর্থিত দুষ্কৃতিরা।

রোববার (২৪ মার্চ) দুপুরে শ্রমিকরা বাগানে কাজ করতে গেলে এই ঘটনা প্রত্যক্ষ করেন ও বাগান মালিকদের খবর দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে বিজেপি'র স্থানীয় নেতা ও শান্তিরবাজার থানার পুলিশ সেখানে ছুটে যান। রাজ্যের বিজেপি সরকার ত্রিপুরাকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে রাবার চাষের ওপর গুরুত্ব দিচ্ছে। এই অবস্থায় এমন কাজ রাবার চাষের উৎসাহ নষ্ট করবে বলেও জানান ক্ষতিগ্রস্ত চাষীরা। সব মিলিয়ে তাদের ক্ষতির পরিমাণ ১০ লাখ রুপি'র বেশি হবে বলেও জানান তারা।

এই ঘটনা পরিদর্শনের পর বিজেপি কর্মীরা এর তীব্র নিন্দা জানান ও ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

শান্তিরবাজার থানার ওসি নারায়ণ সাহা সংবাদমাধ্যমকে জানান, এই বিষয়ে একটি অভিযোগ নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, ২৫ মার্চ, ২০১৮
এসসিএন/আরএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।