ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আগরতলা

মুখ্যমন্ত্রীর প্রথম সফরেই বরখাস্ত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
মুখ্যমন্ত্রীর প্রথম সফরেই বরখাস্ত ৪ প্রথম জেলা সফরে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা: প্রথম জেলা সফরে বেরিয়েই চার সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করেছেন ত্রিপুরা রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

মঙ্গলবার (১৩ মার্চ) জেলা সফরে বের হন বিপ্লব কুমার। ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের পর এটিই তার প্রথম জেলা সফর।

এ সফরে রাজ্যের ধলাই জেলার গন্ডাছড়া মহকুমাকে বেছে নেন মুখ্যমন্ত্রী। তিনি গন্ডাছড়ার অত্যন্ত পিছিয়ে পড়া এলাকা ভগিরত পাড়ায় গিয়ে সেখানের স্থানীয়দের সঙ্গে কথা বলেন ও তাদের সমস্যার কথা শোনেন।

স্থানীয়দের কাছ থেকে তিনি জানতে পারেন, এলাকার একমাত্র রাস্তাটি দুই বছর আগে নির্মাণ করে একটি বেসরকারি নির্মাণসংস্থা। রাস্তাটি অন্তত পাঁচ বছর তাদের রক্ষণাবেক্ষণের কথা থাকলেও, গত দুই বছরে এ রাস্তার কোনো সংস্কার হয়নি।

সঙ্গে সঙ্গে ওই নির্মাণসংস্থাকে কালো তালিকাভুক্ত করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এ রাস্তার গুণগতমান পরীক্ষার দায়িত্বে নিয়োজিত চার সরকারি কর্মকর্তাকে বরখাস্তের নির্দেশ দেন।
স্থানীয়দের সমস্যার কথা শুনছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমাব দেব।  ছবি: বাংলানিউজ

সরকারি টাকায় যেসব ঘর ও শৌচাগার নির্মাণ হয়েছে সেগুলোও ঘুরে দেখেন বিপ্লব কুমার। এসময় বিভিন্ন কাজের গুণগত মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

নতুন মুখ্যমন্ত্রীর প্রথম জেলা সফরেই এমন কর্মতৎপরতা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন স্থানীয় অনেকেই।  

সফরকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন রাজ্যের চিফ সেক্রেটারি রাজীব রঞ্জনসহ কয়েকজন সরকারি কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৮
এসসিএন/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।