ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আগরতলা

‘ত্রিপুরা থেকে ৩৫ হাজার কোটি রুপি লুটেছে চিটফান্ড’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
‘ত্রিপুরা থেকে ৩৫ হাজার কোটি রুপি লুটেছে চিটফান্ড’ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রতন লাল নাথ

আগরতলা: ত্রিপুরা রাজ্যে প্রায় ৩৫ হাজার কোটি রুপির বেশি অর্থ লুটে নিয়েছে বিভিন্ন চিটফান্ড সংস্থা। আর এই সব চিটফান্ড সংস্থা থেকে আর্থিক সুবিধা ভোগ করেছেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সরকার থেকে শুরু করে মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা।

এই অভিযোগ ত্রিপুরা রাজ্যের বিরোধী দল কংগ্রেসের বিধায়ক তথা সাবেক বিরোধী দল নেতা রতন লাল নাথের।

তিনি আরো অভিযোগ করেন, রাজ্যে মন্ত্রী শাসক দলের নেতা কর্মীরা শুধু এই সব চিটফান্ড সংস্থার মালিকদের পালিয়ে যাওয়ার ব্যবস্থাই করেননি।

এমন কি তাদের যেন মামলায় কোন শাস্তি না হয় এই ব্যবস্থাও করে রেখেছেন।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে আগরতলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন রতন লাল নাথ। তিনি আরো বলেন, রাজ্যের কোন কোন মন্ত্রী ও নেতাদের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই জেরা করেছে ও কাদেরকে জেরার জন্য নোটিশ পাঠিয়েছে?  সদ্য সমাপ্ত বিধানসভা অধিবেশনে তিনি বিধানসভায় এই প্রশ্ন রেখেছিলেন।

কিন্তু তার এই প্রশ্নেরও কোন উত্তর বিধানসভায় দেওয়া হয়নি। এমনকি এই প্রশ্ন বাতিল হয়েছে কি না তাও তাকে জানানো হয়নি।

রতন লাল নাথ এ সময় রাজ্যের অনেক মন্ত্রী বিধায়ক রাজ্যের সাধারণ মানুষের আমানতের রুপি আত্মসাত করেছেন বলে অভিযোগ করেন। রাজ্য থেকে যে ৩৫ হাজার কোটি রুপি বিভিন্ন চিটফান্ড সংস্থা লুটে নিয়েছে তা রাজ্য সরকারের দেওয়া তথ্য থেকে জানতে পেরেছেন বলেও জানান তিনি। এই পরিমাণ রুপি আয় করতে রাজ্য সরকারের ৩০ বছর সময় লাগবে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এসসিএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।