ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

১০০ ঘণ্টার জন্য বিচ্ছিন্ন উত্তর-পূর্বাঞ্চল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
১০০ ঘণ্টার জন্য বিচ্ছিন্ন উত্তর-পূর্বাঞ্চল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা (ত্রিপুরা): দেশের মূল ভূখণ্ড থেকে সড়ক পথে টানা একশ ঘণ্টার জন্য সমগ্র উত্তর-পূর্ব ভারত বিচ্ছিন্ন হতে যাচ্ছে। আসামে উপজাতি জনগোষ্ঠীর অবরোধের কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে। 

আসামের কোকড়াঝায় জেলাসহ আশেপাশের জেলায় বসবাসরত কোচ রাজবংশী অংশের মানুষদের তপশিলি উপজাতি জনগোষ্ঠীর অন্তর্ভুক্ত করণ ও কোচ রাজবংশীদের স্বায়ত্বশাসনের দাবিতে এ আন্দোলক করছে কোচ রাজবংশী ছাত্র ইউনিয়ন।  

আন্দোলনের অংশ হিসেবে এরই মধ্যে কোকড়াঝাড়সহ পার্শ্ববর্তী এলাকায় ১০০ ঘণ্টার আর্থিক অবরোধ জারি করেছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে এ আর্থিক অবরোধ। এজন্য ৩১সি জাতীয় সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে আছে।  

এতে পশ্চিমবঙ্গ, আসামসহ উত্তরপূর্ব ভারতের ছয়টি রাজ্যের সঙ্গে যোগাযোগ বন্ধ রয়েছে। এরই মধ্যে পশ্চিমবঙ্গ ও আসাম সীমান্তে শ্রীরামপুর গেটসহ বিভিন্ন স্থানে পণ্যবাহী শত শত ট্রাক দাঁড়িয়ে রয়েছে।

জানা গেছে, চিরাং, কোকড়াঝাড় ও কাশিকোত্রার শ্রীরামপুরের অবরোধ কর্মসূচিতে শত শত শিক্ষার্থী, ইউনিয়নের সদস্যরা ব্যানার, প্ল্যাকার্ড সহ বিক্ষোভ দেখাচ্ছেন।

এই অবরোধের জেরে ত্রিপুরা রাজ্যেও প্রভাব পড়বে বলে মনে করছেন রাজধানী আগরতলার ব্যবসায়ীরা। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর লেক চৌমুহনী বাজারের কয়েকজন ব্যবসায়ী বাংলানিউজকে জানান, বিশেষ করে আলু, পেয়াজসহ যে সব ফল দেশের অন্যপ্রান্ত থেকে আসছে সেগুলোর মূল্য বাড়বে।  

তবে শুষ্ক খাদ্যসহ অন্যান্য সামগ্রীতে এর তেমন একটা প্রভাব পড়বে না বলে জানান তারা।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
এসসিএন/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।