ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

অরিগামিতে গিনেস বুকে রেকর্ড গড়লো এনআইটি আগরতলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
অরিগামিতে গিনেস বুকে রেকর্ড গড়লো এনআইটি আগরতলা অরিগামিতে গিনেস বুকে রেকর্ড গড়লো এনআইটি আগরতলা। ছবি: বাংলানিউজ

আগরতলা: আগরতলা ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি’র (এনআইটি) ছাত্রছাত্রীরা একযোগে কাগজের নৌকা, মাছ তৈরি (অরিগামি) করে প্রথম বারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে সক্ষম হয়েছে।

গত ২৪ জানুয়ারি এনআইটি আগরতলার ছাত্রছাত্রীরা প্রথমবারের মতো বিশ্বের সব চেয়ে বেশি সংখ্যক ছাত্রছাত্রী এক জায়গায় বসে দ্রুত অরিগামি তৈরির রেকর্ডের গড়ার চেষ্টা করে। মাত্র ১৭ মিনিটে কাগজ দিয়ে বিশেষ ভাঁজের মাধ্যমে মাছ ও নৌকা তৈরি করে।

এ সময় গিনেস বুক অব ওয়ার্ড রেকর্ড টিমের পর্যবেক্ষকরা সেখানে উপস্থিত ছিলেন। পাশাপাশি পুরো সময়ের ভিডিও করে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের কার্যলায়ে পাঠানো হয়। পরে দীর্ঘ পর্যবেক্ষণ শেষে মঙ্গলবার (১ আগস্ট) গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস'র তরফ থেকে এনআইটি আগরতলাকে জানানো হয় তারা নতুন রেকর্ড গড়তে সক্ষম হয়েছে।

রেকর্ডের বিষয়টি এনআইটি আগরতলাকে জানানোর পরে অরিগামি কর্মসূচির আহ্বায়ক অ্যাসিস্টেন্ট প্রফেসর সুমন বাংলানিউজকে জানান, অরিগামি তৈরির রেকর্ড গড়ার জন্য ছাত্রছাত্রী, শিক্ষকসহ এনআইটি আগরতলার সব কর্মচারীদের ধন্যবাদ। কারন সবার সহযোগিতা ছাড়া এ রেকর্ড গড়া সম্ভব হতো না। এ রেকর্ডে এনআইটি আগরতলা চত্বরে এখন খুশির হাওয়া বইছে।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৭
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।