ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ত্রিপুরায় যৌতুকের নির্যাতনে গৃহবধূর আত্মহত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জুলাই ৮, ২০১৭
ত্রিপুরায় যৌতুকের নির্যাতনে গৃহবধূর আত্মহত্যা ত্রিপুরায় যৌতুকের নির্যাতনে গৃহবধূর আত্মহত্যা

আগরতলা: ত্রিপুরার ধলাই জেলায় আমবাসায় যৌতুক নির্যাতন থেকে মুক্তি পেতে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন মনিকা সাহা (৩৬) নামে এক গৃহবধূ।

শুক্রবার (৭ জুলাই) রাতে জেলার আমবাসা থানার বিবেকানন্দ নগরে মর্মান্তিক এই ঘটনা ঘটে। নিহত মনিকা ওই এলাকার অমৃত সাহার স্ত্রী।

তাদের ১০ বছর বয়সী একটি ছেলে রয়েছে।

প্রতিবেশীদের সূত্রে জানা যায়, বিয়ের পর থেকে প্রায় প্রতিদিন যৌতুকের টাকার জন্য স্বামী অমৃত মনিকাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। নির্যাতনের জ্বালা সহ্য করতে না পেরে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় মনিকা।

এ সময় তার আত্মচিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসে এবং আগুন নিভিয়ে আমবাসা হাসপাতালে নিয়ে যায়। মনিকার শরীরের ৯৭ শতাংশ পুড়ে যাওয়ায় তাকে রাতেই আগরতলা সলকারি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন ডাক্তর। শনিবার (৮ জুলাই) সকাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মনিকার মৃত্যু হয়।
 
আমবাসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল দাস বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, মৃত গৃহবধূ মনিকার বাবার বাড়ির পক্ষ থেকে স্বামী অমৃত সাহার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৭
এসসিএন/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।